নারায়নপুর ও পাঁকা ভাঙ্গন রক্ষায় বাঁধ নির্মাণ কাজ শুরু - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৯ অপরাহ্ন

    নারায়নপুর ও পাঁকা ভাঙ্গন রক্ষায় বাঁধ নির্মাণ কাজ শুরু

    • আপডেটের সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

    লালসবুজের কণ্ঠ রিপোর্ট,চাঁপাইনবাবগঞ্জ:


    চাঁপাইনবাবগঞ্জের নারায়নপুর ও পাঁকা ইউনিয়নকে ভাঙ্গন থেকে রক্ষায় জিওটিউব ও জিও ব্যাগ দিয়ে প্রতিরক্ষা বাঁধ নির্মান শুরু করেছে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড। জরুরী ভিত্তিতে এ কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছে ভাঙ্গন কবলিত এলাকার মানুষ। এলাকাবাসীর দাবী টেকসই প্রকল্প গ্রহণের মাধ্যমে স্থায়ীভাবে ভাঙ্গন রোধে সংশ্লিষ্ট বিভাগ ব্যবস্থা গ্রহণ করুক।

    জানা গেছে, নারায়নপুর ইউনিয়নের দশরশিয়া বাজার থেকে ১ কিলোমিটার এলাকায় জিওটিউব ও জিও ব্যাগ দিয়ে ভাঙ্গন রোধে প্রতিরক্ষা দেয়াল নির্মাণ করা হচ্ছে। এতে ব্যয় ধরা হয়েছে ৪০ লাখ টাকা। এ জন্য ৩৪০টি জিও টিউব ও ১ হাজার জিও ব্যাগ তৈরী করে ভাঙ্গন এলাকা সুরক্ষায় কাজ শুরু হয়েছে।

    দায়িত্বপ্রাপ্ত পাউবোর উপ-সহকরি প্রকৌশলী মোঃ শফিউল আলিম বলেন, কাজ যাতে যথাযথভাবে হয় এবং এর গুণগত মান বজায় থাকে, তা নিশ্চিত করতে কঠোরভাবে তদারকি করা হচ্ছে। নারায়নপুরের আব্দুল মোমিন সাদ্দাম জানান, ভাঙনরোধে জরুরী ভিত্তিতে কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছে ভাঙ্গন কবলিত এলাকার মানুষ। স্থায়ীভাবে বাঁধ নির্মাণে মানবতার প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

    এ প্রসঙ্গে পাউবো’র নির্বাহী প্রকৌশলী মোঃ মোখেলছুর রহমান বলেন, এ মুুহর্তে ভাঙ্গনরোধে জিও টিউব স্থাপন ও বালু ভর্তি জিও ব্যাগ ফেলার কাজ শুরু হয়েছে। স্থায়ী বাঁধ নির্মাণে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে এবং সেই কমিটি ভাঙ্গন এলাকা সরেজমিন পরিদর্শন করবেন। তারা প্রতিবেদন দিলে সংশ্লিষ্ট দপ্তর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

    এদিকে গতকাল শুক্রবার নারায়ণপুর ও পাঁকা ইউনিয়নে পদ্মার ভাঙন রোধে জিও টিউব ও জিও ব্যাগ স্থাপন উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসময় তিনি বলেন, ভাঙ্গনরোধে জরুরী ভিত্তিতে পানি সম্পদ মন্ত্রণালয় অর্থ বরাদ্দ করেছে। সেইসাথে জিও টিউব ও বালু ভর্তি জিও ব্যাগ স্থাপনে কাজ শুরু হয়েছে।

    জেলা প্রশাসন পানি উন্নয়ন বোর্ডকে সাথে নিয়ে এ কাজ শুরু করেছে। নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন তিনি।

     


    কামাল/চাঁপাইনবাবগঞ্জ/এস এস

     

    46Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর