নাটোর জেলা জন্ম ও মৃত্যু নিবন্ধনে  আলোচনা ও শোভাযাত্রা  - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:০০ অপরাহ্ন

    নাটোর জেলা জন্ম ও মৃত্যু নিবন্ধনে  আলোচনা ও শোভাযাত্রা 

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
    নাটোর প্রতিনিধি


    জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে নাটোর জেলা সারাদেশে ১২তম স্থান অধিকার করেছে। জেলায় জন্ম নিবন্ধনের হার ১১৫.৫ শতাংশ এবং মৃত্যু নিবন্ধনের হার ৭৩.৫ শতাংশ। রাজশাহী বিভাগে জেলা অবস্থান চতুর্থ।
    জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসক শামীম আহমেদ সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল ইসলাম, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক মাহফুজা খানম, জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. গোলাম নবী।
    সভায় বক্তারা বলেন, সারা বছর ব্যাপী ক্যাম্পেইনের মধ্য দিয়ে জেলার ৫২টি ইউনিয়ন এবং আটটি পৌরসভার জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে গতিশীলতা এসেছে। নিভুর্ল জন্ম ও মৃত্যু নিবন্ধনের মাধ্যমে শুদ্ধ তথ্য ভান্ডার গড়ে তুলতে আমরা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং অভিভাবকবৃন্দ দায়িত্বশীল ভূমিকা পালন করবো। ধারাবাহিক এই কার্যক্রমের মধ্য দিয়ে আমরা পৌঁছে যেতে চাই শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধনের কাংখিত গন্তব্যে। সভার আগে কালেক্টরেট ভবন চত্বরে শোভাযাত্রা বের করা হয়।
    রাশেদুল/স্মৃতি
    19Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর