1. [email protected] : News room :
নাটোরে 'জনশুমারি ও গৃহগণনা' কার্যক্রম উদ্বোধন - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

নাটোরে ‘জনশুমারি ও গৃহগণনা’ কার্যক্রম উদ্বোধন

  • আপডেটের সময় : বুধবার, ১৫ জুন, ২০২২

নাটোর প্রতিনিধি:


‘জনশুমারিতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন’ এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যয় নাটোরেও ‘জনশুমারি ও গৃহগণনা’ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় নাটোর সদর উপজেলার বনবেলঘরিয়া বাইপাস এলাকায় ‘জনশুমারি ও গৃহগণনা’ কার্যক্রমের উদ্বোধন করেন তেবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ওমর আলী প্রধান।

এসময় চেয়ারম্যান মো ওমর আলী প্রধানের পরিবারের তথ্য সংগ্রহ করেন গণনাকারীরা। এ সময় উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের দায়িত্বে থাকা জোনাল অফিসার মোঃ আল হেলাল কাফি। চেয়ারম্যান মোঃ ওমর আলী প্রধান জানান,সরকারের উন্নয়ন পরিকল্পনা,বাজেট প্রনয়ন ও বাস্তবায়নের জন্য জনশুমারী ও গৃহগননা একটি গুরুত্বপূর্ণ বিষয়।আমরা স্থানীয় সরকারের মাধ্যমে সাধারন মানুষকে উদ্বুদ্ধ করছি সঠিক তথ্য প্রদানের জন্য।

জনশুমারী ও গৃহগননার মাধ্যমে জনগনের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপকভাবে অবদান রাখবে বলে মনে করেন তিনি। রাত ১২ টা ১ মিনিট থেকে ডিজিটাল পদ্ধতিতে শুরু হওয়া এই কাযক্রম চলবে ২১ জুন রাত ১২ টা পর্যন্ত। পরিসংখ্যান আইন ২০১৩ অনুযায়ী ‘আদমশুমারি’-কে ‘জনশুমারি’ হিসেবে অভিহিত করা হয়। জনশুমারি ও গৃহগণনা বাংলাদেশসহ বিশ্বের প্রায় সব দেশেই পরিচালিত সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং ব্যাপকভিত্তিক পরিসংখ্যানিক কার্যক্রম।


রাশেদুল/এআর

11Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর