নাটোরে খোলাবাজারে চাল বিক্রয় কার্যক্রম শুরু - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন

    নাটোরে খোলাবাজারে চাল বিক্রয় কার্যক্রম শুরু

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

    নাটোর প্রতিনিধি:


    নাটোরে ওএমএস ও টিসিবি’র ভোক্তাদের মাঝে খোলা বাজারে চাল বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

    বৃহস্পতিবার থেকে সকাল সাড়ে ৮টায় শহরের বনবেলঘড়িয়া বাইপাস মোড়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয়ের উপ সচিব ড. সাবিনা ইয়াসমিন।

    এ সময় উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক শামিম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা হারুন-অর-রশিদসহ জনপ্রতিনিধিরা।

    জেলার ৮টি পৌরসভা এলাকায় সপ্তাহের পাঁচ কর্মদিবসে ২৯ জন ডিলারের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। প্রতি কেজি চাল ৩০ টাকা দরে জনপ্রতি পাঁচ কেজি করে বিক্রি করা হবে। এ সময় টিসিবি’র কার্ডধারী ব্যক্তিদের অগ্রাধিকার প্রদানে তাদের জন্যে পৃথক একটি লাইন থাকছে। টিসিবি’র কার্ডধারী ব্যক্তিরা মাসে দু’বার অর্থাৎ ১০ কেজি চাল কিনতে পারবেন।

    খাদ্য মন্ত্রণালয়ের উপ সচিব ড. সাবিনা ইয়াসমিন বলেন, খাদ্যশস্যের বাজার মূল্যের উর্ধ্বগতির প্রবণতা রোধ করে নিম্ন আয়ের জনগোষ্ঠিকে সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে এই কার্যক্রম সারাদেশে একযোগে শুরু করা হয়েছে।

    জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে সুবিধা প্রদানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশিত এই কর্মসূচীর সুষ্ঠু বাস্তবায়নে জেলা ও উপজেলা প্রশাসন নিয়মিত মনিটরিং কার্যক্রম পরিচালনা করবে।


    রাশেদুল/এআর

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর