নাচোলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০২:৫১ পূর্বাহ্ন

    নাচোলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

    • আপডেটের সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

    নাচোল প্রতিনিধি:


    বরেন্দ্র অঞ্চল চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্বাধীনতাকামী অস্থায়ী বাংলাদেশ সরকারের আঁতুর ঘর খ্যাত ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে।

    আজ রবিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারি কমিশনার(ভূমি) মিথিলা দাসের সভাপতিত্বে ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের এবং পৌরমেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ খান ঝালু।

    এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, উপলো স্কুলের শিক্ষার্থী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন। নতুন প্রজন্মকে মহান স্বাধীনতার সঠিক ইতিহাস শিক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীদের পাঠ্যসূচিতে অন্তর্ভূক্ত করে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতীয় দিবসগুলির গুরুত্ব ও তাতপর্য তুলেধরে প্রচার করতে বক্তাগণ মতামত পেশ করেন।

    উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১সালের ১০এপ্রিল স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয়। এরই ধারাবাহিকতায় ১৭ এপ্রিল মেহেরেপুরের বৈদ্যনাথতলার আমবাগানে স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেন। পরে ওই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।


    জিলানী/এস.আর.এম.

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর