1. [email protected] : News room :
ধুকছে নিউজিল্যান্ড, উড়ছে পাকিস্তান - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

ধুকছে নিউজিল্যান্ড, উড়ছে পাকিস্তান

  • আপডেটের সময় : বুধবার, ২৬ জুন, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:
আজ বিশ্বকাপের ৩৩তম ম্যাচে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। খেলার শুরুতেই ৪ উইকেট হারিয়ে বেশ বিপাকে রয়েছে নিউজিল্যান্ড। শুরুতেই আঘাত হানেন মোহাম্মদ আমির। দ্বিতীয় ওভারের প্রথম বলেই বোল্ড হয়ে ফেরেন মার্টিন গাপটিল। তিনি করেন ৫ রান। এরপর ঘুরে দাঁড়ানোর আগেই ফের ৩ উইকেট হারায় তারা। ৩ টি উইকেটই পান শাহীন আফ্রিদী।
১২ রান করে কলিন মুনরো ফেরেন। ফেরেন রস টেইলর ৩ ও টম লাথাম ১ রানে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৩ ওভারে ৪ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ৭৬। কেন উইলিয়ামসন ৩৮ ও ১৫ রানে ক্রিজে রয়েছেন জিমি নিশাম।

এজবাস্টনে খেলাটি শুরু হবার কথা ছিলো বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়। তবে মাঠ ভেজা থাকায় বিলম্বিত হয়ে খেলা শুরু হয় বিকাল ৪টায়।

সেমিতে টিকে থাকতে হলে পাকিস্তানের জয়ের বিকল্প নেই। কিউইদের হারাতেই হবে তাদের। অন্যদিকে আজকের ম্যাচটি জিতলেই গাপটিল-উইলিয়ামসনরা চলে যাবেন শেষ চারে।

নিউজিল্যান্ড ও পাকিস্তান- দুদলেরই হাতে রয়েছে তিনটি করে ম্যাচ। ছয় ম্যাচ খেলে কিউইদের অর্জন ১১ পয়েন্ট। তারা পয়েন্ট তালিকার দুইয়ে। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে পাকিস্তান।

এ পর্যন্ত নিউজিল্যান্ড ও পাকিস্তান ম্যাচ খেলেছে ১০৬টি। এর মধ্যে ৪৮টি জয় পেয়েছে কিউইরা। আর পাকিস্তান জয়ী হয়েছে ৫৪টি ম্যাচে। এছাড়া ১টি টাই, ৩টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

বিশ্বকাপের মঞ্চে এ যাবৎ দুই দল মুখোমুখি হয়েছে ৮ বার। এক্ষেত্রেও এগিয়ে পাকিস্তান। তাদের জয় রয়েছে ৬টিতে। আর নিউজিল্যান্ড জয়ী মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে।

নিউজিল্যান্ড একাদশ
কলিন মুনরো, মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

পাকিস্তান একাদশ
ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শাহিন শাহ আফ্রিদি।

51Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর