1. [email protected] : News room :
দুর্যোগ মোকাবেলায় সরকারের সক্ষমতা আছে-প্রধানমন্ত্রী - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

দুর্যোগ মোকাবেলায় সরকারের সক্ষমতা আছে—-প্রধানমন্ত্রী

  • আপডেটের সময় : শনিবার, ১৩ জুলাই, ২০১৯

মহানগর সংবাদদাতা, ঢাকা: প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের সক্ষমতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন বৃষ্টি হচ্ছে, বন্যা হচ্ছে, কোথাও নদীভাঙন হতে পারে বা পাহাড় ধস নামতে পারে।

দুর্যোগ মোকাবেলায় রাজনৈতিক দলগুলোর প্রস্তুতির তাগিদ দিয়ে তিনি বলেন, আমরা কিন্তু অবহেলা করে রাষ্ট্র পরিচালনা করি না। আমরা মানুষের সুখ-দুঃখের সঙ্গী হয়ে, মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানো, মানুষের কল্যাণে ও উন্নয়নে কাজ করা-এই নীতি নিয়ে কাজ করি বলেই আজকে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রতিনিয়ত সারা দেশে কোথায় কী ঘটছে খবর নিচ্ছি এবং সেখানে যার যা দায়িত্ব সেটা সঙ্গে সঙ্গে পালন করে যাচ্ছে। এখনে এতটকু কোনো শৈথিল্য নাই। কারণ তাদের সব কাজ আমাকে সঙ্গে সঙ্গে ‘মেসেজ’ দিয়ে জানাতে হয়।

দুর্যোগ মোকাবেলায় বিএনপি সরকারে একটি ঘটনার কথা স্মরণ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ৯১ এর ঘুর্ণিঝড়, তখনতো বিএনপি সরকার ক্ষমতায়। তারা জানেই না এত বড় একটা ঘূর্ণিঝড় হয়েছে, এতো মানুষ মারা গেছে। পার্লামেন্টে যখন আমি বললাম এত বড় ঘূর্ণিঝড় হয়েছে, এতো মানুষ মারা গেছে।

তিনি বলেন, তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়া পার্লামেন্টে বলে দিল ‘যত মানুষ মরার কথা ছিল, তত মানুষ মরে নাই।’ আমি জিজ্ঞেস করতে বাধ্য হলাম যে, ‘কত মানুষ মরলে আপনার তত মানুষ হবে বলেন’-এছাড়া বলার মত কিছু ছিল না। কারণ উনি জানেনই না। এই যে একটা দুর্যোগ আসলে সিগন্যাল দেয়া হচ্ছে, কিচ্ছু জানেনই না।

তিনি আরও বলেন, বাংলাদেশে আমরা সরকার গঠন করে যে জায়গাটাতে নিয়ে আসতে পেরেছি সেখানে মূল শক্তিটাই ছিল আমাদের দেশের জনগণ ও তাদের সমর্থন। যে কারণে বাংলাদেশ এগিয়ে যেতে পেরেছে। তার জন্য সব থেকে বেশি প্রয়োজন সাংগঠনিকভাবে আমাদের দলকে যেমন শক্তিশালী করে জনমত সৃষ্টি করা।

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর