দিনাজপুর বোর্ডের এসএসসির চার পরীক্ষা স্থগিত - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:০৭ অপরাহ্ন

    দিনাজপুর বোর্ডের এসএসসির চার পরীক্ষা স্থগিত

    • আপডেটের সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

    নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


    দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন চলমান এসএসসি পরীক্ষার চারটি বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২২ সালের এসএসসি পরীক্ষার পরীক্ষার্থীসহ সবাইকে জানানো যাচ্ছে, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন ২০২২ সালের চলমান এসএসসি পরীক্ষার গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো। স্থগিত বিষয়গুলোর পরীক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে।

    বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, স্থগিত করা বিষয়গুলো ছাড়া অন্য সব বিষয়ের পরীক্ষা রুটিনে উল্লিখিত সময়সূচি অনুযায়ী যথারীতি অনুষ্ঠিত হবে।

    প্রসঙ্গত, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় একটি পরীক্ষা কেন্দ্র থেকে চলমান এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সন্ধ্যার পর দিনাজপুর শিক্ষা বোর্ডর চেয়ারম্যান প্রফেসর প্রফেসর মো. কামরুল ইসলাম, সচিব প্রফেসর মো. জহির উদ্দিন, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার শামসুল আলম সহ সংশ্লিষ্টরা ভূরুঙ্গামারী যান।

    পরে উপজেলার নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক রাসেল এবং ইসলাম শিক্ষা বিষয়ের খণ্ডকালীন শিক্ষক জোবায়েরকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করে থানায় নেওয়া হয়। জিজ্ঞাসাবাদে প্রশ্ন ফাঁসে তাদের জড়িত থাকার সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে রাতেই থানায় মামলা করে পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি। এরই পরিপ্রেক্ষিতে দিনাজপুর বোর্ডের চারটি বিষয়ের পলীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


    লালসবুজের কণ্ঠ/এআর

    11Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর