1. [email protected] : News room :
দক্ষিণ আফ্রিকা মারল লঙ্কানদের, বাঁচল বাংলাদেশ - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকা মারল লঙ্কানদের, বাঁচল বাংলাদেশ

  • আপডেটের সময় : শনিবার, ২৯ জুন, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:

বিশ্বকাপ থেকে দক্ষিণ আফ্রিকা ছিটকে গেছে আগেই। তাই টুর্নামেন্টের ৩৫তম ম্যাচটি ছিল তাদের কাছে কেবলই নিয়ম রক্ষার। বিপরিতে শ্রীলঙ্কার কাছে এটি বাঁচা মরার ম্যাচ। বিশ্বকাপের শেষ চারের আশা টিকিয়ে রাখতে জয় অবশ্যক ১৯৯৬ এর বিশ্ব চ্যাম্পিয়নদের। কিন্তু শেষ পর্যন্ত হাশিম আমলা আর ফাফ ডু প্লেসিসের অনবদ্য ব্যাটিংয়ে লঙ্কানদের সেমিফাইনালের স্বপ্ন মাটি করে দিয়েছে। শ্রীলঙ্কাকে ৯ উইকেটের বড় ব্যাবধানে হারিয়ে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে বাংলাদেশ। সমান সংখ্যক পয়েন্টে পাকিস্তান ষষ্ঠ স্থানে। আজ শ্রীলঙ্কা জিতলেই বাংলাদেশ-পাকিস্তানকে টপকে পঞ্চম স্থানে উঠে আসতো হাতুরুর শিষ্যরা। কিন্তু মরা দক্ষিণ আফ্রিকা মেরেই ছাড়লো শ্রীলঙ্কাকে আর বাঁচিয়ে দিল বাংলাদেশকে। এতে পয়েন্ট টেবিলে কোনো রদবদল আসেনি।

শুক্রবার ইংল্যান্ডের চেস্টার লে স্ট্রিটের রিভারসাইড গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মাঠে গড়ায় ম্যাচটি। টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় প্রোটিয়া অধিনায়ক প্লেসিস। টস হেরে প্রথমে ব্যাট করে ৪৯.৩ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ২০৩ রান করে চামিন্ডা ভাস-সাঙ্গাকারা অনুজরা। ২০৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৩৭.২ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। ওপেনার হাসিম আমলা ৮০ আর অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৯৬ রানের অপরাজিত ইনিংস খেলেন।

মালিঙ্গা

এর আগে, দক্ষিণ আফ্রিকার পেসার ডোয়েন প্রিটোরিয়াস কুশল পেরেরা (৩০), আভিস্কা ফার্নান্দো (৩০) ও কুশল মেন্ডিসের (২৩) উইকেট তুলে নেন। ক্রিস মরিস অ্যাঞ্জোলো ম্যাথিউস (১১) জীবন মেন্ডিস (১৮) ও লাসিথ মালিঙ্গাকে (৪) শিকার করেন। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে ইনিংসের প্রথম বলে আর ইসুর উদান (১৭) রানে সাজ ঘরে পাঠান কাগিসো রাবাদা। এছাড়াও জেপি ডুমিনি ধনাঞ্জয়া ডি সিলভাকে (২৪) আর অ্যান্ডিল ফেহালুকাওয়ে থিসেরা পেরেরাকে (২১) রানে আউট করেন।

শ্রীলঙ্কার পক্ষে দক্ষিণ আফ্রিকার একমাত্র উইকেটটি শিকার করেন লাসিথ মালিঙ্গা। দলীয় ৩১ রানের মাথায় ওপেনার কুইন্টন ডি কককে বোল্ড করেন মালিঙ্গা। ১৬ বলে ৩ চারে ১৫ রানে আউট হন কক।

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর