তারা প্রথমে ভেবেছে অপারেশন সাকসেসফুল: প্রধানমন্ত্রী - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন

    তারা প্রথমে ভেবেছে অপারেশন সাকসেসফুল: প্রধানমন্ত্রী

    • আপডেটের সময় : রবিবার, ২১ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক,লালসবুজের কন্ঠ;


    বাংলাদেশের ইতিহাসে অন্যতম নৃশংস হত্যাযজ্ঞের ভয়াল দিনের ১৮তম বার্ষিকী আজ। এই দিনে ২৪ জন নিহত হয়েছিলেন।তাদের স্মরণে আয়োজিত স্মরণ সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ২১ আগস্টে গ্রেনেড হামলার সময় কর্নেল রশিদ-ডালিম দেশে ছিল। তারা এ চক্রান্তের সঙ্গে জড়িত ছিল।

    রোববার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক স্মরণসভায় তিনি একথা বলেন।

    শেখ হাসিনা বলেন, যে মামলাগুলো তত্ত্বাবধায়ক সরকারের সময়ে দেওয়া হয়েছিল, সেগুলো চলছে। আর অগ্নিসন্ত্রাস করে যারা মানুষ হত্যা করেছে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। একেকজন খুন খারাপি করে এদেশ থেকে পালিয়েছে। ২১ আগস্ট যারা হত্যা করেছিল তারা দেশ থেকে পালিয়েছে। ১৫ আগস্টের হত্যার সঙ্গে জড়িতদের যাদের পেয়েছি সাজা কার্যকর করেছি, বাকিরা পালিয়েছে।

    তিনি বলেন, ‘এই ২১ আগস্ট গ্রেনেড হামলার সময় কর্নেল রশিদ এবং ডালিম বাংলাদেশে ছিল- এই চক্রান্তের সঙ্গে। খালেদা জিয়া যেভাবে হোক তাদের দেশ থেকে চলে যেতে সাহায্য করে। এটা তো বাস্তব কথা। ডালিম আর রশিদ যে ঢাকায় ছিল সেটা তো অনেকেই জানে। তাদের আত্মীয়-স্বজন আছে খোঁজ নিলে জানতে পারবেন।

    ‘তাদের (কর্নেল রশিদ-ডালিম) প্রশ্ন এটাই ছিল, উনি (শেখ হাসিনা) কি মরে গেছেন নাকি বেঁচে আছেন। যখন দেখেছে, আমি মরিনি। তারা প্রথমে ভেবেছে অপারেশন সাকসেসফুল। আমি রক্তাক্ত অবস্থায়, আর নেই। কিন্তু যখনই জেনেছে আমি মরিনি, বেঁচে আছি। তখনই রাতে তারা ভেগে গেছে।’

    শেখ হাসিনা প্রশ্ন রেখে বলেন, ‘এদের কে এনেছিল? যদি বিএনপি সরকারের পক্ষ থেকে না করা হয় তাহলে তারা এলো, আবার চলেও গেল। এখন বিভিন্ন দেশে তারা পলাতক আছে। সেটাকে কি কেউ গুম হওয়া বলবে? তা তো কেউ বলবে না।’


    লালসবুজের কন্ঠ/তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর