ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৯ পূর্বাহ্ন

    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু

    • আপডেটের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

    লালসবৃুজের কণ্ঠ,নিউজ ডেস্ক


    দেশে ডেঙ্গু পরিস্থিতি কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময় ডেঙ্গুর আক্রান্ত শনাক্ত হয়েছেন প্রায় সাড়ে তিনশ।

    স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ সোমবার পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৯৫ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৭ হাজার ৯৪৬ জন। ঢাকায় ভর্তি হয়েছিলেন ৭ হাজার ২৯৯ জন এবং ছাড়পত্র পেয়েছেন ৬ হাজার ৪২৯ জন। ঢাকার বাইরে মোট রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৭৯৬ জন। তাঁদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৫১৭ জন। এ সময় মৃত্যু হয়েছে মোট ৩৭ জনের।

    স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪৫ জন। তাঁদের মধ্যে ঢাকায় ২২৮ জন এবং বাইরে ১১৭ জন। আগের দিন শনাক্ত হয়েছিলেন ৩৬০ জন। তাঁদের মধ্যে ঢাকায় ২৩৯ জন ও বাইরের ১২১ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ১১২ জন। আগেরদিন ছিলেন ১ হাজার ১২৮ জন। তাঁদের মধ্যে রাজধানীর ৫০টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৮৫৩ জন এবং বাইরে ২৫৯ জন। আগের দিন ছিলেন ৮৯৩ জন এবং বাইরে ২৩৫ জন।

    স্বাস্থ্য অধিদপ্তর জানায়, জুলাই মাসের ৩১ দিনে মোট রোগী শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৫৭১ জন। আর আগস্টের ৩১ দিনে মোট রোগী ৩ হাজার ৫৩১ জন শনাক্ত হন। আর চলতি মাসের ১২ দিনে ২ হাজার ৯১৪ জন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন। চলতি মাসের ১২ দিনে মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। জুনে মৃত্যু হয়েছিল একজনের, জুলাইতে ৯ জন মিলে সর্বমোট ৩৭ জনের মৃত্যু হয়েছে।

    আগস্ট-সেপ্টেম্বরে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব সর্বোচ্চ চূড়ায় উঠবে বলে কীটতত্ত্ববিদেরা সতর্ক করে আসছিলেন। যেখানে চলতি মাসে প্রতিদিন গড়ে প্রায় ২৩৪ জন রোগী শনাক্ত হচ্ছে।

    নিউজ ডেস্ক/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর