1. [email protected] : News room :
টসে জিতে ২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে পাকিস্তান - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

টসে জিতে ২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে পাকিস্তান

  • আপডেটের সময় : রবিবার, ২৩ জুন, ২০১৯

স্পোর্টস ডেস্ক
এবারের বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো কাটছে দক্ষিণ আফ্রিকার। শুরু থেকেই বিপর্যস্ত অবস্থা তাদের। ৬ ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছে তারা। ওই জয়টিও এসেছে দূর্বল আফগানিস্তানের বিপক্ষে । ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ম স্থানে থাকায় তাদের সেমিফাইনালে ওঠার সম্ভাবনাও কার্যত শেষ হয়ে গেছে।

বিশ্বকাপে পাকিস্তানের সময়টাও একেবারে ভালো যাচ্ছে না। অপ্রত্যাশিতভাবে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে দেওয়া ছাড়া আর কিছুই করতে পারেনি তারা। ৫ ম্যাচ থেকে মাত্র ১ জয় নিয়ে পয়েন্ট টেবিলে কেবল আফগানিস্তানের উপরে আছে তারা।

পয়েন্ট টেবিলের নিচের দিকের এই দুই দল আজ একে অপরের মুখোমুখি হচ্ছে লর্ডসে। এই ম্যাচ দিয়েই ক্রিকেটের তীর্থভূমিতে ফিরছে বিশ্বকাপ। যে ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

ডু-অর ডাই ম্যাচ পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা- দু’দলের জন্যই। যে দলই হারবে, বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যাবে তাদের। লর্ডসে এমন ম্যাচেই কি না টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন পাকিস্তান অধিনায়ক। দুই পরিবর্তন নিয়ে খেলছে তারা। শোয়েব মালিক আর হাসান আলিকে বসিয়ে রেখে দলে নেয়া হয়েছে শাহিন আফ্রিদি এবং হারিস সোহেলকে।

টস জিতে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, ‘খুব ভালো উইকেট দেখা যাচ্ছে। ব্যাটিংয়ের জন্যই ভালো এটা। কিছু ঘাসও রয়েছে উইকেটে। চাপ নিয়ে কোনো চিন্তা করছি না। ম্যাচ বাই ম্যাচ খেলে যেতে চাই। সুতরাং, অন্য কিছু চিন্তা না করে এই ম্যাচ নিয়েই চিন্তা করছি। এটাই এখন আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি বলেন, ‘আমরা টস জিতলে বোলিংই নিতাম। সুতরাং, টস হারাটা খারাপ হয়নি। বরং, ভালোই হয়েছে।’

পাকিস্তান একাদশ
ইমাম-উল-হক, ফাখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওহাব রিয়াজ, শাহিন আফ্রিদি এবং মোহাম্মদ আমির।

দক্ষিণ আফ্রিকা একাদশ
কুইন্টন ডি কক, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসি, এইডেন মারক্রাম, রাশি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিল ফেহলুকাইয়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি এবং ইমরান তাহির।

33Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর