চাখার সরকারি ফজলুল হক কলেজে নবীণবরণ অনুষ্ঠান - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

       চাখার সরকারি ফজলুল হক কলেজে নবীণবরণ অনুষ্ঠান

    • আপডেটের সময় : শনিবার, ৪ জুন, ২০২২

    বরিশাল প্রতিনিধি


    বরিশালের বানারীপাড়ায় ঐতিহ্যবাহী চাখার সরকারি ফজলুল হক কলেজে নবীণবরণ ও অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ৪ জুন শনিবার সকাল ১০টায় কলেজের দি লেডি মেরি হাবার্ট হলে অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আ. রবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো.শাহে আলম বলেছেন,অবিভক্ত বাংলার মূখ্যমন্ত্রী শের-ই বাংলা আবুল কাসেম ফজলুল হক ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে অনগ্রসর জাতিকে অগ্রসর আলোকিত জাতিতে রূপান্তর করতে ১৯৪০ সালে নিজ এলাকায় চাখার ফজলুল হক কলেজসহ দেশের বিভিন্ন অঞ্চলে অসংখ্য স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেন।

    তার সেই মহান উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়িত হয়ে পরবর্তীতে ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে পড়ে। তবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে শুধু পুঁিথগত শিক্ষা নয়, নতুন প্রজন্মকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে মানসম্মত সুশিক্ষায় শিক্ষিত হয়ে আদর্শ ও সোনার মানুষ হতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার রিপন কুমার সাহা,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,উজিরপুরের গুঠিয়া আইডিয়াল কলেজের অধ্যক্ষ মো. তাইজুল ইসলাম,বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাখার ইউপির সাবেক চেয়ারম্যান এবং কলেজের সাবেক জিএস খিজির সরদার,উপজেলার সলিয়াবাকপুৃর ইউপি চেয়ারম্যান ও চাখার ওয়াজেদ মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেন মোল্লা,সাংগঠনিক সম্পাদক ও চাখার ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু,বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন,চাখার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. মালেক হাওলাদার,বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন প্রমুখ।

    কলেজের সহকারি অধ্যাপক সাইফুল্লাহ ইবনে আদম ও প্রভাষক মায়িদা তাহসীনের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে এছাড়াও বক্তৃতা করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এএসএম হাবিবুল ইসলাম,সহযোগী অধ্যাপক ড. নুরুল আলম,সহযোগী অধ্যাপক ড. মো. জসিম উদ্দিন,সহযোগী অধ্যাপক দীপক কুমার চক্রবর্তী,উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন,ছাত্রলীগ নেত্রী রুবি আক্তার,একাদশ শ্রেণীর নবীণ শিক্ষার্থী আলভি ইসলাম ও নুপুর প্রমুখ।

    অনুষ্ঠানে উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে নির্বাচিত হওয়ায় চাখার সরকারি ফজলুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আ.রব,শ্রেষ্ঠ শিক্ষক একই কলেজের ড. জসিম উদ্দিন,শ্রেষ্ঠ রোভার শিক্ষক ড. মো. গোলাম সরোয়ার,শ্রেষ্ঠ রোভার স্কাউট আতিকুল ইসলাম,শ্রেষ্ঠ শিক্ষার্থী ইমরাত জাহান ইশাকে সংবর্ধিত করা হয়।

    পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  উপজেলা এনজিও সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক এস.মিজানুল ইসলাম,চাখার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহেদুজ্জামান মিলন,উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনির বিশ্বাস,সাবেক যুগ্ম আহবায়ক মু. মুন্তাকিম লস্কর কায়েস ও সুমম রায় সুমন,প্রেসক্লাবের,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,যুবলীগ নেতা মহসিন রেজা,তপু খান,মশিউর রহমান সুমন ও স্বপন মাঝি,উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহতাব হোসেন মহসিন,ছাত্রলীগ নেতা ফজলে রাব্বি,পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী,চাখার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ প্রমুখ।

    রাহাদ/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর