চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
    সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৪ অপরাহ্ন

    চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

    • আপডেটের সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


    চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

    বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

    এতে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাঈমা খান, সদর মডেল থানার ওসি মোঃ মোজাফফর হোসেন, ভাইস চেয়ারম্যান মোঃ তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বারঘরিয়া ইউপি চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ, ঝিলিম ইউপি চেয়ারম্যান গোলাম লুৎফল হাসান, বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান আবু হেনা মোঃ আতাউল হক প্রমুখ।

    উপজেলা নির্বাহী অফিসার তাঁর বক্তব্যে বলেন, অশিক্ষা, দারিদ্র, নিরাপত্তহীনতা ও সামাজিক নানান কুসংস্কারের কারণে এ আইনের তোয়াক্কা না করে বাল্যবিবাহ অব্যাহত রয়েছে। এর প্রভাবে নারী শিক্ষার অগ্রগতি ব্যাহত হওয়া ছাড়াও মাতৃ মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে মারা যাচ্ছে নবজাতকও।

    এছাড়া বিবাহ বিচ্ছেদের হারও আশংকাজনক হারে বেড়ে যাওয়ার পাশাপাশি পারিবারিক অশান্তি দেখা দিচ্ছে। তৃণমূল পর্যায়ে উঠান বৈঠক ও মা সমাবেশ করলে এ পথ থেকে উত্তরণ পাওয়া যাবে। পাশাপাশি বাল্য বিবাহ বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

    এছাড়া এখনো মাদকের ব্যবহার ও বিক্রি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। সমাজ থেকে চিরতরে মাদককে দূর করতে না পারলে তরুণ ও যুব সমাজ ধ্বংসের পথে ধাবিত হবে। তাই মাদক ও সন্ত্রাস মুক্ত সমাজ গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে। পাশাপাশি জঙ্গী ও সন্ত্রাসবাদ প্রতিরোধে শিক্ষক ও ঈমামসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সচেতনতামূলক সভা করতে হবে।


    কামাল/এআর

    8Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর