1. [email protected] : News room :
চাঁপাইনবাবগঞ্জে পর্যটন কেন্দ্র নির্মাণের বৈধতা চ্যালেঞ্জ করে রিট - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ১২:২৪ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে পর্যটন কেন্দ্র নির্মাণের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

  • আপডেটের সময় : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর ওপর নির্মিত শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় পর্যটন কেন্দ্র নির্মাণে সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রিটে পর্যটন কেন্দ্র নির্মাণে সরকারের সিদ্ধান্তের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়েছে। রিটে পর্যটন সচিব, চাঁপাইনবাবগঞ্জের ডিসিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

পর্যটন কেন্দ্র নির্মাণের স্থান

চাঁপাইনবাবগঞ্জের অধিবাসী তুফানী বেগমের পক্ষে অ্যাডভোকেট ফাওজিয়া করিম জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট করেন বলে সাংবাদিকদের জানান সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

বুধবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

গত ১০ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানান, চাঁপাইনবাবগঞ্জের সাহেবের ঘাটে নির্মিত ‘শেখ হাসিনা’ সেতু এলাকায় ৪৪ একর জমির ওপর গড়ে উঠছে পর্যটন কেন্দ্র। এ পর্যটন কেন্দ্র নির্মাণ প্রকল্পটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে অনুমোদন দিয়েছেন। ৫ লাখ টাকা প্রতীকী মূল্যের বিনিময়ে বরাদ্দ দেয়ার জন্য ভূমি মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পর্যটন করপোরেশন এ প্রকল্পটি বাস্তবায়ন করবে। দরপত্র আহ্বান ও তা গ্রহণের পরই অবকাঠামোগত কার্যক্রম শুরু হতে যাচ্ছে। পর্যটন কেন্দ্রে পাঁচতারকা হোটেল, টেনিস মাঠ, জাদুঘর, সুইমিংপুলসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করা হবে।

২০১৮ সালের ১৭ এপ্রিল এ পর্যটন কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রাথমিক পর্যায়ে সীমানা পিলার স্থাপন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের তৎকালীন সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। এরপর থেকে বেশ কয়েক দফা স্থানটির সম্ভাব্যতা যাচাই করা হয়।

আরও পড়ুন-https://lalsobujerkontho.com/%e0%a6%86%e0%a6%97%e0%a6%be%e0%a6%ae%e0%a7%80-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b8%e0%a7%87-%e0%a6%b6%e0%a7%87%e0%a6%96-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%a4/

403Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর