চাঁপাইনবাবগঞ্জে পথশিশুদের ভবিষ্যৎ গড়তে সেমিনার অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৮ অপরাহ্ন

    চাঁপাইনবাবগঞ্জে পথশিশুদের ভবিষ্যৎ গড়তে সেমিনার অনুষ্ঠিত

    • আপডেটের সময় : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি;


    সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি বলেছেন, পথশিশুদের আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানান উদ্যোগ গ্রহণ করেছেন।

    কাউকে পেছনে ফেলে নয়-সবাইকে মূল¯্রােতধারায় নিয়ে যাওয়ায় হচ্ছে সরকারের মূল লক্ষ্য। কোনো শিশু যেন লেখাপড়া থেকে ঝরে পড়ে না যায় সেদিকে নজর দিয়েছেন। ছিন্নমূল পথ শিশুদের শিক্ষার আওতায় আনার লক্ষ্যে সরকার পথশিশু কল্যাণ ট্রাস্ট গঠন করেছে।

    আজ শনিবার বেলা ১১টায় জেলা শহরের এক অভিজাত হোটেলে চাঁপাইনবাবগঞ্জে পথশিশু কল্যাণ ট্রাস্টের জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সকল শিশুর সুন্দর ভবিষ্যৎ গড়তে সরকার কাজ করে যাচ্ছে। শিশুর সার্বিক বিকাশ ও অধিকার বাস্তবায়নে এবং শিশুদের প্রতি সহিংস আচরণ ও নির্যাতন বন্ধে সকলকে আন্তরিক হতে হবে। আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার।

    শিশুদের আগামী নেতৃত্বের জন্য যোগ্য করে গড়ে তোলার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সক্ষম হবে। তিনি আরো বলেন, সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছে, যেটি দৃশ্যমান। এছাড়া মেট্রোরেল, কর্ণফুলিতে বঙ্গবন্ধু টানেল, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রসহ সরকারের মেগা প্রকল্পগুলো বাস্তবায়নের পথে।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন মানুষদের জমিসহ ঘর করে দিয়েছেন। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি দেয়া হচ্ছে।

    যে প্রধানমন্ত্রী দেশের মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ, আরেকবার ক্ষমতায় আনতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেয়ার জন্য আহ্বান জানান তিনি। অবসরপ্রাপ্ত শিক্ষক মহসিন আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন, পথশিশু কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান ফজলুল হক।

    অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, কৃষিবিদ ড. সাইফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারমান নাসরিন আখতার প্রমুখ।

    স্বাগত বক্তব্য দেন, পথ শিশু কল্যাণ ট্রাস্টের জেলা সমন্বয়ক ববিতা খাতুন। এছাড়াও বক্তব্য দেন, কান্ট্রি সমন্বয়ক ইউক্রেনের নাগরিক ভ্যালেন্টাইন ও নাইজেরিয়ান নাগরিক মি. ভারমিয়ার। পরে জেলা শহরের শিবতলায় পথশিশু কল্যাণ ট্রাস্টের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় উদ্বোধন করা হয়।


    কামাল/তন্বী

    14Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর