চাঁপাইনবাবগঞ্জে দুই ব্যানারে পৃথকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল বিএনপি - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন

    চাঁপাইনবাবগঞ্জে দুই ব্যানারে পৃথকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল বিএনপি

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


    চাঁপাইনবাবগঞ্জে দুই ব্যানারে পৃথকভাবে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

    চাঁপাইনবাবগঞ্জ বিএনপির ব্যানারে বিএনপির যুগ্ন মহাসচিব এমপি হারুনুর রশীদের অনুসারীরা জেলা শহরের পাঠানপাড়া মোড়ে এবং জেলা বিএনপির আয়োজনে জেলা শহরের সোনার মোড়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

    পাঠানপাড়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক দলের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি। জেলা বিএনপির সাবেক উপদেষ্টা আলহাজ্ব শামসুল হক সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম।

    এসময় বক্তব্য রাখেন, সদর উপজেলা বিএনপির সাবেক সাংগাঠনিক সম্পাদক তাসেম আলী, বিএনপি নেতা আব্দুল বারেক, সদর উপজেলা কৃষক দলের আহ্বায়ক আকম সাইদুল আলম বিশ্বাস পলাশ।

    অন্যদিকে, একই কর্মসূচিতে জেলা বিএনপির আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. রফিকুল ইসলাম টিপু, সদস্য সচিব রফিকুল ইসলাম, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবায়েদ পাঠানসহ অন্যান্যরা।

    সভায় বক্তারা বলেন, বিএনপি দেশের একটি ঐতিহ্যবাহী সংগ্রামী ও গৌরবময় রাজনৈতিক দল। এই দলকে দমাতে বিভিন্ন সময়ে নানারকম ষড়যন্ত্র করা হয়েছে। স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ধারন করে এগিয়ে চলেছে বিএনপি। বিএনপি প্রতিষ্ঠার সময় এর প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে বহুদলের রাজনৈতিক কার্যক্রমের প্রবর্তক হিসেবে কাজ করেছেন। এই দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনেও গুলি চালিয়ে হত্যা করা হয়েছে বিএনপি নেতাকর্মীদের।

    সরকার প্রতিরোধ আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বিএনপি নেতারা আরও বলেন, বিএনপি গনতন্ত্রে বিশ্বাসী। অথচ আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, বিএনপি গুম হত্যার রাজনীতি করে। অথচ দেশে আজ প্রতিদিন পত্রিকার পাতায় চোখ দিলেই দেশে গুম, হত্যার খবর দেখতে পাওয়া যায়। ক্ষমতার লোভে আওয়ামীলীগ এখন স্বৈরশাসকের দলে পরিনত হয়েছে। তাদেরকে গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে ক্ষমতা থেকে হটিয়ে দেশে গনতন্ত্র প্রতিষ্ঠা করবে বিএনপি।


    টিআর/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর