চাঁপাইনবাবগঞ্জে দাবা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৬ অপরাহ্ন

    চাঁপাইনবাবগঞ্জে দাবা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ

    • আপডেটের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


    চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের সহযোগিতায় ও আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের
    আয়োজনে ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস’ শীর্ষক দাবা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। দু’দিন ব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

    আজ সোমবার বিকালে নয়াগোলা পুলিশ লাইনস এ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব। এসময় জেলা প্রশাসক বলেন, নেতৃত্বের ও বুদ্ধিমত্তার বিকাশ ঘটাতে সরকার স্কুল পর্যায়ে দাবা খেলাকে জনপ্রিয় করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

    এতে সাড়া মিলেছে ব্যাপক। মেধার বিকাশ ঘটছে, তৈরি হবে আগামীর বাংলদেশ গড়ার কারিগর। এদিকে পুলিশ সুপার বলেন, পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি। দাবা খেলা মানুষের মেধা ও মননের বিকাশ ঘটাতে সহায়ক ভূমিকা পালন করার পাশাপাশি মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে স্কুলভিত্তিক এ দাবা প্রতিযোগিতা বিপ্লব ঘটাবে বলে তিনি বিশ্বাস করেন।

    জেলার সদর উপজেলার ২৩টি, নাচোলের ৩টি এবং গোমস্তাপুর ও শিবগঞ্জ থেকে ১টি করে মোট ২৮ স্কুলের ১৬৫ জন শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, জেলা শিক্ষা অফিসার মোহা. আব্দুর রশিদ, জেলা ক্রীড়া অফিসার মো. জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য এস এম ওবায়েদা নিপুন প্রমূখ। এ প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অধিকার করে বীর বিক্রম শহীদ নায়েক মহর আলী উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়।

    কামাল/স্মৃতি

    2Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর