1. [email protected] : News room :
চাঁপাইনবাবগঞ্জে ঋণ খেলাপী মামলায় ব্যবসায়ী ফিটু মৃধার ৪ বছর কারাদণ্ড - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ঋণ খেলাপী মামলায় ব্যবসায়ী ফিটু মৃধার ৪ বছর কারাদণ্ড

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

চাঁপাইনবাববগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে ব্যাংক চেক ডিজঅনার হবার পর এনআই আ্যাক্টের ১৩৮ ধারায় দায়ের করা চারটি পৃথক মামলায় আলহাজ্জ্ব মো. আবু বাক্কার সিদ্দিক ফিটু (ফিটু মৃধা)নামে এক ব্যবসায়ীকে ১ বছর করে ৪ বছর কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে চারটি চেকে উল্লেখিত মোট ৩ কোটি ৮৭ লক্ষ টাকা অর্থদ- প্রদান করা হয়েছে।
মঙ্গলবার(১৭সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামীর উপস্থিতিতে এই দ-াদেশ প্রদান করেন।
ব্যবসায়ী আলহাজ্জ্ব মো.আবু বাক্কার সিদ্দিক ফিটু জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট পুকুরিয়া এলাকার মৃত.বেলায়েত আলী মৃধার ছেলে।
মামলার বরাত দিয়ে সরকারী আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ব্যবসায়ী ফিটু ইসলামী ব্যাংকের শিবগঞ্জ শাখা থেকে ২০১৪ সালে প্রায় ৮ কোটি টাকা বিনিয়োগ ঋণ গ্রহণ করেন। পরে ঋণ পরিশোধের জন্য তার প্রদত্ত ৮টি ব্যাংক চেক ডিজঅনার হলে ব্যাংকের পক্ষে চাঁপাইনবাবগঞ্জ জুডিশিয়াল আদালতে ২০১৭ সালে ৮টি পৃথক মামলা করা হয়। মামলাগুলো পরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তরিত হয়। এর মধ্যে ৪টি মামলায় আদালত মঙ্গলবার দন্ডাদেশ ঘোষণা করেন।
আইনজীবী আঞ্জুমান আরা বেগম আরও জানান, অপর চারটি মামলায় একই আদালত ব্যবসায়ী ফিটুকে গত আগষ্ট’১৯ মাসের বিভিন্ন তারিখে এক বছর করে ৪ বছর কারাদন্ড ও চারটি চেকে উল্লেখিত ৫ কোটি ২১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করে। ফলে ব্যবসায়ী ফিটুকে ৮টি পৃথক মামলায় ১ বছর করে ৮ বছর কারাদন্ড ভোগ করতে হবে। সেই সাথে তাকে মোট ৯ কোটি ৮ লক্ষ টাকা অর্থদন্ডও পরিশোধ করতে হবে।

524Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর