চাঁপাইনবাবগঞ্জের সেই পাখি শিকারীকে কারাগারে পাঠালো আদালত - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন

    চাঁপাইনবাবগঞ্জের সেই পাখি শিকারীকে কারাগারে পাঠালো আদালত

    • আপডেটের সময় : শনিবার, ২২ জুন, ২০১৯

    নিজস্ব প্রতিবেদক
    চাঁপাইনবাবগঞ্জে এক পাখি শিকারীকে এক মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকালে আদালতের বিচারক, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এ রায় দেন।
    দ-প্রাপ্ত পাখি শিকারী হলেন, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার আফতাবনগরের সোহেল রানা (৩৪)।
    সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের ঝুরিপাড়ার একটি মাঠে ফাঁদ পেতে পাখি শিকার করছিলো সোহেল রানা। এ সময় স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্য নেচার, চাঁপাইনবাবগঞ্জ’ এর কর্মীরা সেখানে উপস্থিত হয়ে হাতেনাতে সোহেলকে ধরে ফেলে। এ সময় সেখান থেকে সাতটি পাখি ও পাখি ধরার ফাঁদের বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়। পরে ওই সংগঠনের কর্মীরা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে সোহেল রানাকে আটক করে এবং ফাঁদের উপকরণগুলো জব্দ করে।
    আজ শনিবার বিকালে সোহেল রানাকে ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হয়। এসময় তিনি দোষ স্বীকার করলে আদালত এক মাসের বিনাশ্রম কারাদ- প্রাদন করেন। পরে আদালতের বিচারকের উপস্থিতি জব্দ পাখিগুলোকে অবমুক্ত করা হয়।
    এ ব্যাপারে সেভ দ্য নেচার, চাঁপাইনবাবগঞ্জের প্রধান সমন্বকারী রবিউল হাসান ডলার বলেন, পাখি পরিবেশের গুরুত্বপূর্ণ অংশ। যে হারে পাখি শিকার হচ্ছে তাতে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে যাচ্ছে। পাখি শিকার বন্ধে নিজ নিজ অবস্থান থেকে সবার সচেষ্ট হওয়া উচিত।

    80Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর