1. [email protected] : News room :
গাইবান্ধায় ভূল চিকিৎসায় শিশু মৃত্যু অভিযোগ - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

গাইবান্ধায় ভূল চিকিৎসায় শিশু মৃত্যু অভিযোগ

  • আপডেটের সময় : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় পল্লী চিকিৎসক ছামসুল আলমের ভূল চিকিৎসায় এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার(২১ সেপ্টেম্বর) বিকালে উপজেলার বেলকা ইউনিয়নের বেকরির চর গ্রামের সাজু মিয়ার ১১ মাসের শিশু ছেলে কবির মিয়া অসুস্থ্য হয় । সাজু মিয়া তার শিশু ছেলে কে নিয়ে উপজেলার মীরগঞ্জ বাজারের শান্তি নিকেতন চিকিৎসালয়ে আসেন । এ সময় চিকিৎসক মো: শামছুল আলমের তাৎক্ষণিকভাবে শিশুকে” ট্রাইম্যাক্স ”নামে একটি ইনজেশন পুশ করে। কিছুক্ষণ পর শিশু কবির গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে।অবস্থার অবনতি হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার আশরাফুজ্জামান সরকার জানান, একজন পল্লী চিকিৎসক শিশু চিকিৎসার ক্ষেত্রে ট্রাইম্যাক্স ইনজেশন প্রদানের পরামর্শ দিতে পারে না। এমনকি ট্রাইম্যাক্স ইনজেশন শিশুর শরীরে পুশ করতে পারে না।
এদিকে পল্লী চিকিৎসক শামছুল আলম নিজেকে সার্টিফিকেট ইন প্যারামেডিকস্ (রাজশাহী), মেডিকেল প্রাকটিনার, নবজাতক মা, শিশু ও কিশোর রোগ চিকিৎসক (গভ: রেজিঃ নং-১০৯৪৩০) দাবি করে বলেন অসুস্থ্য শিশুকে আমার চিকিৎসালয়  নিয়ে আসলে আমি তাকে ট্রাইম্যাক্স ইনজেশন পুশ করি এবং লেবুলাইজারের মাধ্যমে শরীরের ভিতরে ওষুধ প্রয়োগ করি। এর কিছুক্ষণ পর আমার চিকিৎসালয় থেকে তারা চলে যায়। তিনি বলেন, হায়াত-মওউত আল্লাহর হাতে। আমি রোগ অনুযায়ী চিকিৎসা প্রদান করেছি। তবে ট্রাইম্যাক্স ইনজেশন শিশু চিকিৎসার ক্ষেত্রে আমি প্রয়োগ করতে পারব কি না তা আমার জানা নাই।
উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী জানান, মৃত শিশুর বাবা সাজু মিয়া আমার নিকট অভিযোগ নিয়ে এসেছিল। ডাক্তার আশরাফুজ্জামান সরকারের নিকট থেকে বিষয়টি নিশ্চিত হয়েছি। শিশুর পরিবারকে আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছি।
সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ পরির্দশক এসএম আব্দুল সোবহান বিষয়টি নিশ্চিত করে জানান,ঘটনাস্থল পুলিশ পরির্দশন করেছে । তবে শিশুর বাবা সাজু মিয়া থানায় আসেনি।

52Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর