গরুর নাম ‘হিরো আলম’, দাম ৮ লাখ - লালসবুজের কণ্ঠ
    সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

    গরুর নাম ‘হিরো আলম’, দাম ৮ লাখ

    • আপডেটের সময় : শুক্রবার, ২৪ জুন, ২০২২

    নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


    বগুড়ায় আরও এক হিরো আলমের সন্ধান মিলেছে। তাকে একনজর দেখতে স্থানীয়রা ভিড় করছে। তার দাম হাঁকা হয়েছে ৮ লাখ টাকা।

    হিরো আলমের ওজন ২২ মন। আর দৈর্ঘ্য প্রায় ৮ ফুট এবং উচ্চতা সাড়ে ৫ ফুট। জেলা শহরের ফুলবাড়ি মধ্যপাড়ার যুবক জিয়াম শখের বসে হোলস্টাইন ফ্রিজিয়ান জাতের ষাঁড় লালন পালন করেছেন। দেখতে সুন্দর হওয়ায় আদর করে তার নাম রেখেছেন ‘হিরো আলম’।

    জিয়াম জানান, নিজ বাড়িতে তৈরি খামারে জন্ম নেওয়া ফ্রিজিয়ান জাতের এই বাছুরটিকে দেশীয় পদ্ধতিতে লালন-পালন করেছেন। নিয়মিত খাবার ও পরিচর্যা করার ফলে দিনে দিনে এই গরুটির ওজন বেড়ে ৯ শ কেজি বা ২২ মণ হয়েছে। কোনো ধরনের ক্ষতিকর ট্যাবলেট ও ইনজেকশন ছাড়াই সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে খড়, তাজা ঘাস, খৈল, ভুষি, চালের কুড়া, ভুট্টা, ভাতসহ পুষ্টিকর খাবারের মাধ্যমে লালন পালন করা হয়। পাশাপাশি নিয়মিত দুই বার করে গোসল করানো, পরিষ্কার ঘরে রাখা ও রুটিন অনুযায়ী ভ্যাকসিন দেয়াসহ প্রতিনিয়ত চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়।

    দাম ৮ লাখ টাকা হাঁকালেও গরুটি তিনি ৭ লাখ টাকায় বিক্রি করতে পারবেন বলে আশা করছেন। তবে গরুটি তিনি কোনো হাটে না নিয়ে বাড়িতে খামারে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ও বিবরণ দিয়ে বিক্রির চেষ্টা করছেন।

    হিরো আলমকে দেখতে আসা মেহদি হাসান নামের এক ব্যক্তি জানান, ‘এতো বড় গরু কখনও দেখিনি। গরুর গঠন বেশ আকর্ষনীয়।’

    এবার আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে জেলার ১২টি উপজেলার ৪৬ হাজার ১৫ জন খামারি মোট ৪ লাখ ২৭ হাজার ২ শ ৯৫টি গবাদি পশু কোরবানিযোগ্য করে তুলেছেন। এ বছর জেলায় কোরবানির ঈদকে সামনে রেখে পশুর চাহিদা রয়েছে ৩ লাখ ৫৯ হাজার ৩শ ৭৫টি। চাহিদার অতিরিক্ত পশু রয়েছে ৬৭ হাজার ৯ শ ২০টি।


    লালসবুজের কণ্ঠ/এআর

    35Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর