কলম্বিয়াকে হারিয়ে কোপার অষ্টম শিরোপা জিতল ব্রাজিল - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন
    শিরোনাম

    কলম্বিয়াকে হারিয়ে কোপার অষ্টম শিরোপা জিতল ব্রাজিল

    • আপডেটের সময় : রবিবার, ৩১ জুলাই, ২০২২

    লালসবুজের কণ্ঠ, স্পোর্টস ডেস্ক:


    শনিবার (৩০) রাতে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা নারী ফুটবলের শিরোপা জিতেছে ব্রাজিল। প্রথমার্ধে পেনাল্টি থেকে গোলটি করেন দেবিনহা।

    কোপা আমেরিকার ৯টি আসরে এটি ব্রাজিলের অষ্টমতম শিরোপা জয়। দেশটি শুধুমাত্র ২০০৬ সালে শিরোপা জিততে পারেনি। সেবার শিরোপা আর্জেন্টিনার কাছে গিয়েছিল।

    কলম্বিয়ার বুকারমাঙ্গা শহরে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচটি জিতে আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। গ্রুপ পর্ব, সেমি-ফাইনাল ও ফাইনালে মিলে মোট ছয়টি ম্যাচে ২০টি গোল করেছে এবং একটি গোলও খায়নি।

    অবশ্য আসরের ফাইনালে ব্রাজিলকে সহজে জিততে দেয়নি কলম্বিয়া। স্বাগতিক সমর্থকদের চাপ সামলে কলম্বিয়াকে চেপে ধরা ব্রাজিলিয়ানদের জন্য কঠিন করে তুলেছিল।

    প্রথমার্ধে দুই দলই সমান আক্রমণ চালায়। তাতে অবশ্য কেউই সুযোগ পাচ্ছিল না গোল করার। এর মাঝে ৩৮ মিনিটের মাথায় দেবিনহাকে মাঠে নামিয়ে দেন ব্রাজিলের কোচ ম্যানুয়েলা ভেনেগাস। পরের মিনিটেই পেনাল্টি থেকে সফল স্পট কিকে দেবিনহো এগিয়ে নেন দলকে।

    প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যাওয়ায় দ্বিতীয়ার্ধে কিছুটা নির্ভার ছিল ব্রাজিল। স্কোর দ্বিগুণ করারও সুযোগ এসেছিল বেশ কয়েকবার। অন্যদিকে কলম্বিয়া চালায় একের পর এক আক্রমণ। তবে চাপ সামলে উঠে গোল পেতে ব্যর্থ হয় স্বাগতিকরা।

    কোপার ফাইনালিস্ট হওয়ায় ব্রাজিল এবং কলম্বিয়া আগামী ২০২৪ সালের প্যারিস অলিম্পিকে জায়গা নিশ্চিত করেছে। এছাড়া টুর্নামেন্টের তৃতীয় দল হওয়ায় ২০২৩ বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে আর্জেন্টিনা।


    লালসবুজের কণ্ঠ/এআর

    25Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর