1. [email protected] : News room :
এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৭৫ জন - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৭৫ জন

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ;


বাংলাদেশ পুলিশের এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৮৭৫ জন প্রার্থীকে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণের জন্য সুপারিশ করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে বাংলাদেশ পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করার পর এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি পরবর্তী সময়ে প্রার্থীদের জানানো হবে।

স্বাস্থ্য পরীক্ষার নির্ধারিত তারিখে কোনো প্রার্থী অনুপস্থিত থাকলে তিনি চাকরি করতে অনিচ্ছুক বলে গণ্য হবেন। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক প্রতিবেদন পাওয়ার পর প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় পাঠানো হবে।

এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৭৫ জন বাংলাদেশ পুলিশ একাডেমিতে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করার পর প্রার্থীদের শিক্ষানবিশ সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষানবিশ ঘোষণার তারিখ থেকে দুই বছর চাকরিকাল সফলভাবে সম্পন্নের পর চাকরি স্থায়ী করা হবে।

উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে এবার এসআই পদে নতুন নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসআই নিয়োগে এবারই প্রথমবারের মতো কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য গত ডিসেম্বরে প্রার্থীদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। এরপর তাঁদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়।


লালসবুজের কণ্ঠ/তন্বী

4Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর