1. [email protected] : News room :
এবার ঢাকা মহানগর পুলিশে অ্যাকশন শুরু! - লালসবুজের কণ্ঠ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন

এবার ঢাকা মহানগর পুলিশে অ্যাকশন শুরু!

  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯

মহানগর সংবাদদাতা,ঢাকা:
ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) শুরু হয়েছে শুদ্ধি অভিযান। এরই মধ্যে ৪ পুলিশের বিরুদ্ধে নেওয়া হয়েছে শাস্তিমূলক ব্যবস্থা।

শুদ্ধি অভিযানের অংশ হিসেবে ইতোমধ্যে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এএসআই নাসিম এবং পরিদর্শক কামরুল ইসলামকে ঢাকার বাইরে বদলি করা হয়েছে। ক্যাসিনো কারবারে যুক্ত ১৯ নেপালিকে পালাতে সহায়তা করার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে রমনা থানার কনস্টেবল দীপঙ্কর চাকমা ও ডিএমপির প্ররক্ষা বিভাগের এএসআই গোলাম হোসেন মিঠুকে।

এ ছাড়া পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম ঢাকার ৫০ থানার ওসির আমলনামা নিয়েছেন। এর মধ্যে যেসব ওসি ক্যাসিনো কারবারে জড়িত এবং যারা বছরের পর বছর ধরে ঢাকার এক থানা থেকে আরেক থানায় দায়িত্ব পালন করছেন তাদের কয়েকজনকে সরিয়ে দেওয়া হচ্ছে।

সূত্রে জানা গেছে, ক্যাসিনো বাণিজ্যের টাকার ভাগ নেওয়ার অভিযোগ উঠেছে ঢাকার ৫০ থানার ওসির মধ্যে অন্তত ১৩ জনের বিরুদ্ধে। তাদের ডিএমপির বাইরে বদলি, ওসির পদ থেকে সরিয়ে দেওয়াসহ অন্যান্য প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু হচ্ছে।

এ ছাড়া কয়েকজন ওসির বিরুদ্ধে সেবাপ্রত্যাশী মানুষকে হয়রানিসহ দুর্নীতিতে জড়িত থাকার তথ্য মিলেছে। পর্যায়ক্রমের তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেবে পুলিশ কমিশনারের দপ্তর।

ইতোমধ্যে যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ক্যাসিনোর টাকা নেওয়ার তথ্য পেয়েছে আইন প্রয়োগকারী সংস্থা।

বৃহস্পতিবার বিকালে পুলিশ কমিশনার গোয়েন্দা পুলিশের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি গোয়েন্দা কর্মকর্তাদের কঠোর বার্তা দিয়ে বলেছেন, গোয়েন্দা পুলিশের কোনো সদস্য ঘুষ-দুর্নীতির সঙ্গে জড়িত হলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তিনি গোয়েন্দা পুলিশের সদস্যদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে বলেছেন।

জানা গেছে, মোহাম্মদ শফিকুল ইসলাম ঢাকার পুলিশ কমিশনার হিসেবে যোগদানের পরই ঢাকার ৫০ থানার ওসির আমলনামা নেওয়া শুরু করেন। ডিএমপির কোন কোন থানার ওসি বছরের পর বছর ধরে এক থানা থেকে আরেক থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করছেন। কাদের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ রয়েছে তাদের বিষয়ে খোঁজ নেওয়া শুরু করেন।

56Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর