এবার চাঁপাইনবাবগঞ্জ হতে হজে যাবে ১ হাজার নারী-পুরুষ - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন

    এবার চাঁপাইনবাবগঞ্জ হতে হজে যাবে ১ হাজার নারী-পুরুষ

    • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯

    নিজস্ব প্রতিবেদক
    চলতি বছরে চাঁপাইনবাবগঞ্জ জেলা হতে হজে যাবে ১ হাজার ৩৮ নারী-পুরষ। তারা বিভিন্ন হজ এজেন্সির মাধ্যমে নিবন্ধন করেন।
    চাঁপাইনবাবগঞ্জ ইসলামীক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম জানান,জেলার পাঁচ উপজেলার হজ ইচ্ছুক ১ হাজার ৩৮ নারী-পুরুষ চাঁপাইনবাবগঞ্জের নিবন্ধনকৃত ৪টি ও দেশের অন্য হজ কাফেলা হতে নিবন্ধন করে প্রস্ততি গ্রহন করেছেন।

    ইতিমধ্যে বিভিন্ন এজেন্সিগুলোর মাধ্যমে নিবন্ধন করে হজের প্রস্ততি সম্পন্ন করেছেন।যে সকল নারী-পুরুষ এবার হজে যাবে তাদের ইসলামীক ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে সম্প্রতি প্রশিক্ষন দেয়া হয়েছে। তিনি আরও বলেন,যে সকল ব্যক্তি হজে যেতে আগ্রহী হন তাদের কে ইসলামী ফাউন্ডেশনের পক্ষ হতে রেজিস্ট্রেশন,পাশপোর্টসহ হজের যাবতীয় প্রক্রিয়ায় সব ধরনের সুবিধা দেয়া হয়।

    বে সরকারি হজ্জ এজেন্সি ঢাকার মিনা এভিয়েশন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি শরিফুল ইসলাম জানান,তাদের মাধ্যমে চলতি বছরে ১৮ জন নারী-পুরুষ রেজিস্ট্রেশন করেছেন। তিনি বলেন,রেজিস্ট্রেশনকৃতদের ফ্লাইট শুরু হওয়ার দুদিন আগে এজেন্সির খরচে ঢাকায় নেয়া হয়। পরে তাদের হাজি ক্যাম্পে রাখা হয়। বিমানে যাওয়া এবং আসার টিকিট বিনামূল্যে দেয়া হয়। এছাড়া সৌদি আরবের মক্কা ও মদিনায় থাকা এবং খাবার দেয়া হয়। এছাড়াও মোয়াল্লেমের মাধ্যমে আরাফাতের মিনায় তিন বেলা খাবার দেয়া হয়।

    471Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর