এবার উত্তরাখন্ডে বিয়ের যাত্রীবাহী বাস খাদে, নিহত ২৫ - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৯ অপরাহ্ন

    এবার উত্তরাখন্ডে বিয়ের যাত্রীবাহী বাস খাদে, নিহত ২৫

    • আপডেটের সময় : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

    লালসবুজের কণ্ঠ,নিউজ ডেস্ক


    ভারতের উত্তরাখন্ডে একটি বিয়ের যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া পুলিশ ২১ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে। এখনো চারজন নিখোঁজ রয়েছেন। বাসটিতে মোট ৪০ জন যাত্রী ছিল। গতকাল মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটেছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

    রাজ্যের পুলিশ প্রধান অশোক কুমার সাংবাদিকদের বলেছেন, ‘ধুমাকোটের বিরোখাল এলাকায় গতকাল রাতে পাউরি গাড়োয়াল নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গিরিখাদে পড়ে গেছে। দুর্ঘটনাস্থলে গিয়ে পুলিশ ২৫ জনকে মৃত অবস্থায় পেয়েছে। এ ছাড়া ২১ জনকে আহত অবস্থায় উদ্ধার করে গতকাল রাতেই কাছাকাছি একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

    পুলিশপ্রধান অশোক কুমার রাতেই টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে উদ্ধারকারী দলকে আহত যাত্রীদের নিরাপদ স্থানে নিয়ে যেতে দেখা যাচ্ছে।

    মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এ দুর্ঘটনায় নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন। তিনি বলেছেন, রাজ্য সরকার নিহত ও আহতদের পরিবারের পাশে আছে।

    উত্তরাখন্ডের হরিদ্বার শহরের পুলিশপ্রধান স্বতন্ত্র কুমার সিং বলেছেন, বিয়ের যাত্রীবাহী বাসটি জেলার লালধাং থেকে রওনা হয়েছিল। পরে আমরা খবর পেয়েছি যে বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে।

    এর আগে গতকাল সকাল ৯টায় উত্তরাখন্ডে ভয়াবহ তুষারপাতে অন্তত ১০ জন প্রশিক্ষণার্থী পর্বতারোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনো পর্যন্ত আটজনকে উদ্ধার করা গেলেও নিখোঁজ রয়েছেন আরও ১১ জন। তাঁরা সবাই উত্তর কাশীর নেহরু মাউন্টেইনিয়ারিং ইনস্টিটিউটের শিক্ষার্থী বলে জানিয়েছেন উত্তরাখন্ডের পুলিশপ্রধান অশোক কুমার।

    পুলিশপ্রধান আরও বলেছেন, ভূমি থেকে প্রায় ১৬ হাজার ফুট উচ্চতায় এই তুষারপাতের ঘটনা ঘটেছে। আহত প্রশিক্ষণার্থীদের উদ্ধার করে প্রাথমিক অবস্থায় ১৩ হাজার ফুট উচ্চতায় অবস্থিত স্থানীয় একটি হেলিপ্যাডে আনা হয় এবং পরে সেখান থেকে তাঁকে দেরাদুনের একটি হাসপাতালে নেওয়া হয়।

    নিউজ ডেস্ক/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর