এবারও দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার, দেখতে ছুটছেন পর্যটকরা - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২১ অপরাহ্ন

    এবারও দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার, দেখতে ছুটছেন পর্যটকরা

    • আপডেটের সময় : সোমবার, ১০ অক্টোবর, ২০২২

    নিউজ ডেস্ক,লালসবুজের কন্ঠ;


    এ বছরও দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার। কখনও শুভ্র, গোলাপী আবারও কখনও রক্তরাঙ্গা আভা নিয়ে হাজির বরফচূড়া। পর্বতশৃঙ্গের এমন সৌন্দর্য দেখতে দেশের সর্ব উত্তরের জনপদ পঞ্চগড়ে ভিড় করছেন দর্শনার্থীরা।

    পঞ্চগড়ের সমতলভূমি থেকেই দেখা যায় কাঞ্চনজঙ্ঘার মনোমুগ্ধকর এ দৃশ্য।

    পাহাড়, নদী আর সবুজের মিতালী উপভোগ করতে প্রতিবছর অক্টোবর-নভেম্বর মাসে পঞ্চগড়ে ভিড় করেন প্রকৃতিপ্রেমী মানুষ। হেমন্তের এই সময়ে তেঁতুলিয়া থেকে খালি চোখেই দেখা যায় বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বত শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা। আকাশ মেঘমুক্ত থাকায় মহানন্দা পাড় থেকে পরিষ্কার দেখা যাচ্ছে কাঞ্চন সৌন্দর্য।

    এ বছর পর্যটকদের আনাগোনা বেশি। তবে আবাসন সমস্যার কারণে বিপাকে পড়তে হচ্ছে দূরের পর্যটকদের। এ নিয়ে পঞ্চগড় জোনের টুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক জামাল উদ্দিন বলেন, প্রত্যেক পর্যটককেই আমরা নিরাপত্তা দিচ্ছি। কোনো ধরনের সমস্যা হলে তারা আমাদের ফোন করলে আমরা সার্বিকভাবে তাদের সহায়তা করছি।

    পর্যটকদের জন্য আবাসিক ব্যবস্থাসহ বিভিন্ন উদ্যােগের আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন। এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, রেস্ট হাউজ ও হোটেল মোটেল প্রস্তুত করা হয়েছে।

    আমরা আমাদের ডাক বাংলো ও সরকারি রেস্ট হাউজগুলোও প্রস্তুত রেখেছি। পাশাপাশি তেঁতুলিয়া ডাক বাংলোকে নতুন রূপ দেয়ার চেষ্টা করছি।

    তেঁতুলিয়া ছাড়াও উত্তরের কয়েকটি জায়গা থেকে বছরের এসময়ে দেখা মেলে কাঞ্চনজঙ্ঘার। তাই কিছুটা সময় হাতে নিয়ে পর্যটকরা ছুটছেন পঞ্জগড়ের উদ্দেশে।


    লালসবুজের কন্ঠ/তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর