এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের - লালসবুজের কণ্ঠ
    সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:২৫ পূর্বাহ্ন

    এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

    • আপডেটের সময় : শনিবার, ১১ জুন, ২০২২

    লালসবুজের কণ্ঠ, স্পোর্টস ডেস্ক:


    সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক পাকিস্তান। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুলতানের মাটিতে আগে ব্যাটিংয়ে নেমে ২৭৬ রানের টার্গেট দেয় স্বাগতিকরা। জবাবে ব্যাটিং ব্যর্থতায় ১৫৫ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়রা। অলআউট হয় নিকোলাস পুরানের দল। ফলে ১২০ রানের বড় জয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ পকেটে পুড়ে পাকিস্তান।

    দিবারাত্রির সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৪ রানেই ওপেনার শাই হোপকে (৪) হারায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় উইকেটে কাইল মায়ার্স ও শামার ব্রুকস মিলে ৬৭ রানের জুটি গড়েন। ২৫ বলে ৩৩ রান করে মায়ার্স বিদায় নিতেই ফের ছন্দপতন ঘটে।

    শেষ পর্যন্ত ৩২.২ ওভারে ১৫৫ রানে অলআউট হয় সফরকারীরা। ব্রুকস সর্বোচ্চ ৪২ রান করেন। এছাড়া অধিনায়ক নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ২৫ রান।

    পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ নওয়াজ ১৯ রানে সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন। এছাড়া মোহাম্মদ ওয়াসিম তিনটি এবং শাদাব খান দুটি করে উইকেট নেন।

    এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ইমাম-উল-হক ও বাবর আজমের ভালো শুরুর পরও খেই হারায়। ওপেনার ফখর জামান ১৭ রানে আউট হওয়ার পর ইমাম ও বাবর মিলে ১২৮ বলে ১২০ রানের জুটি গড়েন। ৭২ বলে ৬ চারে ৭২ রান করে দূর্ভাগ্যজনক রান আউট হন ইমাম। এরপর ৯৩ বলে ৫ চার আর ১ ছক্কায় ৭৭ রান করে বিদায় নেন অধিনায়ক বাবর।

    তার আউটের পর ২০ রানে ৪ উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় পাকিস্তান। তবে শাদাব খানের ২২, খুশদিল শাহর ২২ আর মোহাম্মদ ওয়াসিম ও শাহেনশাহ আফ্রিদির অপরাজিত ১৭ এবং ১৫ রানের সুবাদে ৮ উইকেটে ২৭৫ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান।

    ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন তিনটি, অ্যান্ডারসন ফিলিপ ও আলজেরি জোসেফ দুটি করে উইকেট নিয়েছেন।


    লালসবুজের কণ্ঠ/এআর

    2Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর