এক্টিভ জার্নালিস্ট নরসিংদী গ্রুপের নৌকা ভ্রমণ অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

    এক্টিভ জার্নালিস্ট নরসিংদী গ্রুপের নৌকা ভ্রমণ অনুষ্ঠিত

    • আপডেটের সময় : শনিবার, ২৯ জুন, ২০১৯

    মো. সাব্বির হোসেন, নরসিংদী (পলাশ) প্রতিনিধি:
    এই বর্ষায় নদীপথে প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করতে অনুষ্ঠিত হয়ে গেলো ‘এক্টিভ জার্নালিস্ট’ গ্রুপ নরসিংদীর আয়োজনে নৌ-আনন্দ ভ্রমণ -২০১৯।
    শুক্রবার (২৮ জুন) সারাদিন ব্যাপী মেঘনা নদীতে এ আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় নরসিংদী শহরের থানা ঘাট থেকে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারের জাতীয় পুষ্টি গবেষণা কেন্দ্রের পাশে টেঁটিয়া, বিশনন্দীস্থ পাথর ঘাটার উদ্দেশ্যে একটি ইঞ্জিন চালিত নৌকায় উঠেন সাংবাদিকরা। শুরু হয় নদী পথে ভ্রমণ। কখনো ঝকঝকে রৌদ্র আবার কখনো আষাঢ়ের মুসলধারে বৃষ্টিতে প্রকৃতির বিচিত্রতার মাঝে সংবাদকর্মীরা উল্লাসে মেতে উঠেন।

    ‘এক্টিভ জার্নালিস্ট’ গ্রুপ নরসিংদীর আয়োজনে নৌ-আনন্দ ভ্রমণ

    নরসিংদী সদর উপজেলার করিমপুর বাজার হয়ে নৌকা প্রবেশ করে উত্তাল মেঘনায়, এসময় উত্তাল নদী ও মেঘলা আকাশের অপার সৌন্দর্যে ব্যস্ত হয়ে যায় সবাই ছবি আর সেলফি তুলতে। এসময় সাংবাদিকদের গান গাওয়া, আড্ডা ও আলাপচারিতায় নৌকা এগিয়ে চলে। দুপুর সোয়া ১টায় নৌকা কাঙ্খিত গন্তব্যে পৌঁছে।
    সেখানে জুম্মার নামাজ আদায় শেষে সাংবাদিকদের মাঝে দুপুরে খাবার বিতরণ করা হয়। পরে পাথরঘাটা থেকে নরসিংদীর উদ্দেশ্যে ফেরার পথে মেঘনা নদীর দূর্গম চরের একটি খালি মাঠে নৌকা নোঙ্গর করা হয়। সেখানে অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল ম্যাচ। এ ম্যাচে অংশ নেয় প্রিন্ট মিডিয়া বনাম ইলেক্ট্রনিক মিডিয়া। দু-দলের হাড্ডা হাড্ডি লড়াইয়ে জমে ওঠে খেলা। অবশেষে ০-০ গোলে ম্যাচটি ড্র হয়। নরসিংদীর বিভিন্ন উপজেলায় কর্মরত প্রথম সারির প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে গঠিত ফেসবুক মেসেঞ্জার গ্রুপ’ এক্টিভ জার্নালিস্ট নরসিংদী’ ইতিমধ্যে ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছে। নির্যাতিত, নিপীড়িতদের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। এ গ্রুপের মূল লক্ষ হচ্ছে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করা। এখানে একক কোন নেতৃত্ব নাই। সবার সিদ্ধান্ত অনুযায়ী এটি পরিচালিত হয় বলে জানান এ গ্রুপের একজন জ্যৈষ্ঠ সাংবাদিক।

    77Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর