উত্তর আমেরিকায় ফের রেকর্ড গড়ল ‘হাওয়া’ - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন

    উত্তর আমেরিকায় ফের রেকর্ড গড়ল ‘হাওয়া’

    • আপডেটের সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২

    লালসবুজের কণ্ঠ,বিনোদন ডেস্ক


    যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড গড়ল মেজবাউর রহমান সুমন নির্মিত ‘হাওয়া’ সিনেমাটি। দেশটির প্রেক্ষাগৃহে প্রথমবার বাংলাদেশী চলচ্চিত্র হিসেবে টানা চার সপ্তাহ ধরে চলছে এই ছবি। একইসঙ্গে কানাডায়ও চলচ্চিত্রটি চলছে চার সপ্তাহ ধরে। এর আগে সেখানে ‘দেবী’ ও ‘আয়নাবাজি’র দখলে ছিল এই রেকর্ড। সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে ছবিটির আন্তর্জাতিক পরিবেশক সংস্থা স্বপ্ন স্কেয়ারক্রো।

    ২ সেপ্টেম্বর থেকে আমেরিকার শোকেইস চেইনে নিউ ইয়র্ক এর জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস থিয়েটারে প্রদর্শিত হচ্ছে ‘হাওয়া’। প্রেক্ষাগৃহটিতে এর আগে ‘দেবী’ চলেছিল টানা তিন সপ্তাহ। শুধু সময়ের ক্ষেত্রেই রেকর্ড ভাঙেনি এই ছবি। আয়ের ক্ষেত্রে দ্বিতীয় সপ্তাহেই ছাড়িয়ে গেছে ‘দেবী’কে। পাশাপাশি সেখনকার ৭৩ থিয়েটারে মুক্তি পেয়ে চারদিনের আয় দিয়ে ভেঙেছে দেশটিতে এ যাবতকাল মুক্তিপ্রাপ্ত বাংলাদেশী সকল সিনেমার আয়ের রেকর্ড।

    কানাডার এন্টারটেইনমেন্ট চেইন সিনেপ্লেক্সেও একই চিত্র। এর আগে সেখানে ‘দেবী’ ও ‘আয়নাবাজি’ চলেছিল টানা চার সপ্তাহ। এবার সেই তালিকায় নাম উঠল সুমনের সিনেমার। এই সপ্তাহে টরন্টোর সিনেপ্লেক্স মর্নিং সাইড সিনেমাস থিয়েটারে টানা তৃতীয় সপ্তাহ চলছে ছবিটি। কানাডায় ‘আয়নাবাজি’ মুক্তি পেয়েছিলো চারটি আর ‘দেবী’ ৬টি হলে। আর ১৩টি থিয়েটারে মুক্তির প্রথম চারদিনেই আগের আয়ের রেকর্ড ভেঙেছে ‘হাওয়া’।

    প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টি মোট ৮৬ হলে মুক্তি পায় ‘হাওয়া’। দ্বিতীয় সপ্তাহে উত্তর আমেরিকায় ৩৫টি থিয়েটারে চলেছে। তৃতীয় সপ্তাহে চলেছে ১৩টি থিয়েটারে। চতুর্থ সপ্তাহে এসে চলছে ৩টি থিয়েটারে।

    মেজবাউর রহমানের প্রথম সিনেমা ‘হাওয়া’। এই ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান প্রমুখ। গভীর সমুদ্রের গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে চলচ্চিত্রটি।

    বিনোদন ডেস্ক/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর