ইয়ানের আঘাত, ফ্লোরিডায় নিখোঁজ ২০ - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩০ পূর্বাহ্ন

    ইয়ানের আঘাত, ফ্লোরিডায় নিখোঁজ ২০

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

    লালসবুজের কণ্ঠ,নিউজ ডেস্ক


    ব্যাপক গতিতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে আঘাত হেনেছে হারিকেন ইয়ান। এর কয়েক ঘণ্টা আগে উপকূলের কাছাকাছি সাগরে একটি অভিবাসী নৌকা ডুবে গেছে। এতে অন্তত ২৭ জন ছিলেন যাদের মধ্যে তিন জনকে উদ্ধার করেছে উদ্ধারকারী বাহিনী এবং চারজন সাঁতরে তীরে পৌঁছতে সক্ষম হন।

    তিনজনকে উদ্ধার ও চারজনের তীরে পৌঁছনোর বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস বর্ডার পেট্রোলের কর্মকর্তারা।
    মিয়ামি চিফ প্যাট্রোল এজেন্ট ওয়াল্টার স্লোসার টুইটবার্তায় বলেছেন, ‘ইউএস বর্ডার পেট্রোল এজেন্টরা স্টক আইল্যান্ড, ফ্লোরিডায় একজন অভিবাসীর অবতরণে সাড়া দিয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তাদের নৌকা ডুবে যাওয়ার পর চার কিউবান অভিবাসী সাঁতরে তীরে এসেছিলেন।’

    স্থানীয় সময় বিকেল সাড়ের তিনটার দিকে মার্কিন কোস্টগার্ড জানায়, বোকা চিকার প্রায় দুই মাইল দক্ষিণে সাগর থেকে তিনজনকে উদ্ধার করা হয়। তারা ক্লান্ত ছিল ও পানিশূন্যতা ছিল। তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কোস্টগার্ড এয়ার ক্রুরা এখনও নিখোঁজ ২০ জনকে খুঁজছে।

    স্লোসার বলেন, মঙ্গলবার কিউবা থেকে সাত অভিবাসী ফ্লোরিডার পম্পানো বিচে তীরে পৌঁছানোর পরে তাদের হেফাজতে নেওয়া হয়েছিল। তিনি বলেন, ‘সমুদ্রে এই যাত্রার চেষ্টা করে আপনার জীবনের ঝুঁকি নেবেন না।’

    যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার জানিয়েছে, ইয়ান বুধবার ফ্লোরিডার ক্যায়ো কোস্তার কাছে একটি প্রধান ক্যাটাগরি ৪ ঝড় হিসাবে উপকূলে আছড়ে পড়েছে।

    স্থানীয় সময় বুধবার বিকেলে ঘণ্টায় সর্বোচ্চ ২৪০ কিলোমিটার (১৫০ মাইল) গতিতে স্থলভাগে আছড়ে পড়ে ঝড়টি। এতে জলমগ্ন হয়ে পড়েছে মার্কিন অঙ্গরাজ্যটির অনেক এলাকা। বিদ্যুৎহীন লাখো মানুষ।

    নিউজ ডেস্ক/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর