ইউসেপ খুলনায় কারিগরি প্রশিক্ষণের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন

    ইউসেপ খুলনায় কারিগরি প্রশিক্ষণের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ

    • আপডেটের সময় : রবিবার, ৩১ জুলাই, ২০২২

    খুলনা প্রতিনিধি


    ইউসেপ বাংলাদেশ খুলনা অঞ্চলের আয়োজনে ও সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর সহযোগিতায় কারিগরি প্রশিক্ষণের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। রবিবার (৩১ জুলাই) দুপুরে ইউসেপ মহসিন খুলনা টিভিইটি ইনস্টিটিউটে অনুষ্ঠান অনুষ্ঠিতহয়।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা জেলার অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক)- মোঃ সাদিকুর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা এসডিএফ- এসসিএমএফপি আঞ্চলিক সমন্বয়কারী কাজল চন্দ্র দে।

    মৎস্য অধিদপ্তরের আওতাধীন ’সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারীজ প্রকল্প (এসসিএমএফপি)’ কম্পোনেন্ট-৩ এর আওতায় উপকূলীয় এলাকার কর্মহীন যুবক-যুবতীদের ৭৫দিন-ব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ প্রদান করা হয়। রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং (আরএসি) ও ইলেকট্রিক্যাল ইনস্টলেশন ও মেইনটেন্যান্স (ইআইএম) ট্রেডে ৩৬০ ঘন্টা প্রশিক্ষণ সমাপ্ত করে দুটি ব্যাচের ৫০জন প্রশিক্ষণার্থী বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় অ্যাসেসমেন্ট এ সক্ষমতা অর্জন করে। প্রশিক্ষণাথীবৃন্দ আজকেই ইউসেপ বাংলাদেশ এর সহযোগিতায় বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মে যোগ দিচ্ছে।

    প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো: সাদিকুর রহমান খান বলেন, কারিগরি প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। শুধু সার্টিফিকেট অর্জনের জন্য নয় বরং দক্ষতা সম্পন্ন মানুষ হওয়ার জন্য কারিগরী প্রশিক্ষণ প্রয়োজন। তিনি কারিগরি প্রশিক্ষণের পাশাপাশি নীতি-নৈতিকতার বিষয়েও প্রশিক্ষণার্থীদের মনোযোগী হওয়ার পরামর্শ প্রদান করেন। এছাড়া অনুষ্ঠান শুরুর পূর্বে জনাব খান ইউসেপ মহসিন খুলনা টিভিইটি ইনস্টিউট এর বিভিন্ন ট্রেড পরিদর্শন করে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন এবং উন্নয়নে পরামর্শ প্রদান করেন।

    ইউসেপ খুলনা রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেড অব টিভিইটি ইনস্টিটিউট দুলাল চন্দ্র গোলদার, খুলনা অঞ্চলের এসডিএফ- এসসিএমএফপি, রিজিওনাল অফিসার মো: মতিউর রহমান এবং ইউসেপ খুলনা অঞ্চলের ডিসেন্ট এমপ্লয়মেন্ট, অফিসার আফজাল হোসেন।

    উল্লেখ্য যে, ১৯৭২ সাল থেকে ইউসেপ-বাংলাদেশ শহরের সুবিধাবঞ্চিত শ্রমজীবী শিশু কিশোরদের কারিগরি প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণপ্রাপ্ত গ্রাজুয়েটদের কর্মসংস্থানে সহযোগিতা প্রদান করে আসছে।

    মেহেদী/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর