1. [email protected] : News room :
আসন্ন কাউন্সিলে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের - লালসবুজের কণ্ঠ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

আসন্ন কাউন্সিলে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

মহানগর সংবাদদাতা,ঢাকা:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলেই কেবল সাধারণ সম্পাদকের দায়িত্ব নেবেন অন্যথায় দলের আসন্ন জাতীয় কাউন্সিলে প্রার্থী হবেন না বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৭ সেপ্টম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দ্বিতীয়বার পার্টির সাধারণ সম্পাদক থাকব কি না, তা নেত্রীর (শেখ হাসিনা) সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। আমি নিজে প্রার্থী হব না। নেত্রী চাইলে আবার দায়িত্ব দেবেন, না চাইলে অন্য কাউকে দায়িত্ব দেবেন।

আসন্ন কাউন্সিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নতুন মুখ আসতে পারে বলে জানিয়ে কাদের বলেন, পারসোনালি আমি কোনো প্রার্থিতা ঘোষণা করব না। নেত্রী যাকে ইচ্ছা দেবেন।

পার্টিতে নতুন মুখ যেই আসবে তাকে স্বাগতম জানাবেন বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘যদি সভানেত্রী দায়িত্বে বহাল রাখেন তবে সেটা তিনি বলতে পারেন। আবার বলতে পারেন বিদায়, আরেকজন আসবে, নতুন মুখ আসবে। ওয়েলকাম, কোনো অসুবিধা নেই।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আপনার নাম শোনা যাচ্ছে আরও কয়েকজনের নামও আসছে- এ বিষয়ে প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের পার্টিতে আমাদের সভাপতি পার্টির সুপ্রিমও শেখ হাসিনা। আমাদের পার্টিতে বারে বারে যেটা হয় দলের কাউন্সিলরা সবসময় নেতৃত্ব নির্বাচনে নেত্রীর মনোভাবের ওপর সবকিছু ছেড়ে দেন। জেনারেল সেক্রেটারি পদটি পার্টির সুপ্রিমওর নির্দেশনায় চলে। এখানে প্রার্থী হওয়ার অধিকার সবার আছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘একবার দলের সাধারণ সম্পাদক হয়েছি, এটাই আমার জন্য বিরাট সম্মানের ব্যাপার। অনেক কর্মী আজীবন ত্যাগ করেও এই পদটি পাননি। আমি ভাগ্যবান মানুষ; আমাকে আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারি করা হয়েছিল।

গত ১৪ সেপ্টেম্বর গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সিদ্ধান্ত হয়, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। তিন বছর পর পর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হয়।

6Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর