আমরা শিক্ষাখাতে যুক্তরাষ্ট্রের সঙ্গে পাল্লা দিচ্ছি - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন

    আমরা শিক্ষাখাতে যুক্তরাষ্ট্রের সঙ্গে পাল্লা দিচ্ছি

    • আপডেটের সময় : সোমবার, ১ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ:


    আমরা শিক্ষাখাতে যুক্তরাষ্ট্রের মতো উন্নত দেশের সঙ্গে পাল্লা দিচ্ছি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

    তিনি বলেন, আজকের ডিজিটাল বাংলাদেশ না হলে শিক্ষার এত উন্নতি হতো না। করোনার কঠিন সময়ে ডিজিটাল প্লাটফর্ম থাকায় ঘরে বসেই পড়াশোনা চালিয়ে যেতে পেরেছে শিক্ষার্থীরা।

    রোববার (৩১ জুলাই) বিকেলে কুমিল্লার চান্দিনায় ডা. ফিরোজা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় পাঠদান কার্যক্রম ও একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের নির্মাতা প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কাছে বিশেষভাবে কৃতজ্ঞতা পোষণ করছি। কারণ আজকের ডিজিটাল বাংলাদেশ না হলে শিক্ষার এত উন্নতি হতো না।

    বিদ্যুৎ নিয়ে একটি মহল দেশে বিভ্রান্তি ছড়াচ্ছে উল্লেখ করে ডা. দীপু মনি বলেন, তারা চায় দেশ শ্রীলঙ্কা হয়ে যাক। বাংলাদেশে বিদ্যুতের সক্ষমতা যদি না থাকতো তবে অনেক আগেই দেশ শ্রীলঙ্কা হয়ে যেতো। তারা চায় এদেশের মানুষ শান্তিতে না থাকুক। তাদের কথায় বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত। এসময় উপস্থিত ছিলেন- চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) উম্মে হাবিবা মজুমদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ, চান্দিনা পৌরসভার সাবেক মেয়র মফিজুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জিএস সুমন, সাধারণ সম্পাদক লিটন সরকার প্রমুখ।


    লালসবুজের কণ্ঠ/এস এস

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর