আফিফের ৮৫*, বিজয়ের ৭৬; বাংলাদেশের সংগ্রহ ২৫৬ - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন

    আফিফের ৮৫*, বিজয়ের ৭৬; বাংলাদেশের সংগ্রহ ২৫৬

    • আপডেটের সময় : বুধবার, ১০ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


    টানা তিন ম্যাচে টসে হার, টস শেষে অধিনায়ক তামিম ইকবাল নিজেও আফসোস করেছিলেন সেটা নিয়ে। জানেন এই ধরণের পিচে শুরুতে ফিল্ডিং করা দল পায় বাড়তি সুবিধা।

    তবুও বলেছিলেন স্কোরবোর্ডে তুলতে চান বড় সংগ্রহ, অন্ততপক্ষে আগের ম্যাচগুলোর চেয়ে ভালো। কিন্তু তা আর হলো কোথায়! চলমান সিরিজে সবচেয়ে কম রান করেছে বাংলাদেশ! নির্ধারিত ৫০ ওভার শেষে আগের দুই ম্যাচে সংগ্রহ যেখানে ছিল ৩০৩ আর ২৯০, বুধবার সেখানে সংগ্রহ ২৫৬!

    অথচ শুরুটা টাইগাররা দারুণভাবেই করেছিল। তামিম ইকবালের রান আউটে ছন্দপতন, আট বলের ব্যবধানে প্যাভিলিয়নের পথ ধরেছেন তিন ব্যাটসম্যান। তবে সেখান থেকে পাল্টা আক্রমণে প্রতিরোধ গড়ে তুলেছেন এনামুল হক বিজয়।

    সাজঘরে ফেরার আগে খেলেছেন ৭১ বলে ৭৬ রানের অনবদ্য ইনিংস। মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে গড়েছেন ৭৭ রানের জুটি। সিনিয়রদের ব্যর্থতার দিনে রিয়াদ জাগিয়েছিলেন সম্ভাবনা, কিন্তু পিচে থিতু হয়েও করতে পারেননি বড় সংগ্রহ, প্যাভিলিয়নে ফিরেছেন ৬৯ বলে ৩৯ রান করে।

    ১৭৩ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশের সংগ্রহটা শেষ পর্যন্ত ২৫৬ অব্দি পৌঁছেছে আফিফ হোসেনের ৮৫* রানের কল্যাণে। অপরপ্রান্ত থেকে যখন কেউ সাপোর্ট দিতে পারেনি, তখন আফিফ একা লড়ে গেছেন।

    নিজেকে সময় দিয়েছেন, সুযোগ বুঝে বড় শট খেলেছেন। মিরাজের ১৪, তাইজুলের ৫, হাসান মাহমুদ-মুস্তাফিজুর রহমানের ০ রানই বুঝিয়ে দেয় অপরপ্রান্ত থেকে আফিফ ঠিক কতটুকু সাপোর্ট পেয়েছেন। জিম্বাবুয়ের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন ব্রাড ইভান্স এবং লুক জঙ্গুয়ে।


    লালসবুজের কণ্ঠ/ তন্বী

    55Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর