আদালত প্রাঙ্গনেই মৃত্যু ব্রাদারহুড নেতা মোহাম্মদ মুরসির - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন

    আদালত প্রাঙ্গনেই মৃত্যু ব্রাদারহুড নেতা মোহাম্মদ মুরসির

    • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯

    আর্ন্কজাতিক ডেস্ক:

    মিশরের সাবেক প্রেসিডেন্ট ও ইসলামিক ব্রাদারহুড নেতা মোহাম্মদ মুরসি আদালতে হাজিরা দিতে যাওয়ার সময় আকস্মিকভাবে প্রাণ হারান। ২০১৩ সালে মিশরের ক্ষমতায় আসা মোহাম্মদ মুরসিকে সেনাবাহিনী উৎখাত করেছিল। এরপর থেকেই কারান্তরীন ছিলেন দেশটির অন্যতম জনপ্রিয় এই নেতা।

    ইসলামী আন্দোলন মুসলিম ব্রাদারহুডের শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব মুরসিকে গুপ্তচরবৃত্তির অভিযোগে আদালতে নেয়া হচ্ছিল। মুরসির এই আন্দোলন বর্তমানে নিষিদ্ধ, তার ব্রাদারহুডকেও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মিশরের এই নেতা দেশটির প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত নেতা। দায়িত্ব গ্রহণের এক বছর পর গণবিক্ষোভের মুখে মুরসিকে উৎখাত করা হয়েছিল। তখন থেকেই তিনি পুলিশি হেফাজতে ছিলেন।

    ক্ষমতা থেকে উৎখাতের পর মিশরীয় কর্তৃপক্ষ তার সমর্থকদের এবং মুসলিম ব্রাদারহুডের ওপর একটি অভিযান পরিচালনা করে। এই অভিযানে মুরসির সমর্থক ও সহযোগিদের আটক করা হয়। মোহাম্মদ মুরসি ৬৭ বছর বয়সে মারা গেলেন।

    রাষ্ট্রীয় টেলিভিশনের মতে, সোমবার (১৭ জুন) মিশরের রাজধানী কায়রোতে ফিলিস্তিনের ইসলামী গ্রুপ হামাসের সঙ্গে গুপ্তচরবৃত্তির অভিযোগে শুনানির জন্য আনা হয়েছিল। সেখানে তিনি অজ্ঞান হয়ে গেলে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং তাকে মৃত ঘোষণা করা হয়।

    15Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর