আজ বাংলাদেশ ভারতের সমর্থক! - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন

    আজ বাংলাদেশ ভারতের সমর্থক!

    • আপডেটের সময় : রবিবার, ৩০ জুন, ২০১৯

    ক্রীড়া ডেস্ক:
    বিশ্বকাপে দ্বাদশ আসরের পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকা নিয়ে শুরু হয়েছে টানা-হেঁচড়া! শনিবার (২৯ জুন) অবধি ইংল্যান্ড ছিল পয়েন্ট টেবিলের চারে! কিন্তু গতকাল আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়ে পাকিস্তান তাদের জায়গাটি দখলে নেয়! ইংল্যান্ড নেমে আসে পাঁচে (৭ ম্যাচে ৮ পয়েন্ট)! পাকিস্তানের পয়েন্ট ৮ ম্যাচে ৯! ইংলিশদের থেকে এক পয়েন্ট কমে বাংলাদেশ আছে ছয়ে!

    চার নম্বর দল হিসেবে কারা উঠবেন? সুযোগ আছে ইংল্যান্ড, পাকিস্তান ও বাংলাদেশের! রবিবার (৩০ জুন) নিজেদের অষ্টম ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে ইংলিশরা! আজকের ম্যাচে ভারতের কাছে ইংলিশরা হারলে লাভবান হবে বাংলাদেশ! স্বাগতিকরা হারলে ৮ ম্যাচে তাদের পয়েন্ট যা তাই থাকবে অর্থাৎ ৮ ম্যাচে ৮ পয়েন্ট!

    বিশ্বকাপের ৩৭তম ম্যাচ পর্যন্ত পয়েন্ট তালিকা :

    বাংলাদেশ কীভাবে লাভবান হবে? বাংলাদেশের হাতে এখনো ২টি ম্যাচে; পরবর্তী ম্যাচ ভারতের বিপক্ষে; ম্যাচটি যদি টাইগাররা জিতে যায় তবে পূর্ণ দুই পয়েন্ট অর্জনে বাংলাদেশের পয়েন্ট দাঁড়াবে ৮ ম্যাচে ৯ পয়েন্ট! আজ টিম ইন্ডিয়ার কাছে ইংলিশদের পরাজয়ে লাভ আছে টাইগারদের! এছাড়া নিউজিল্যান্ডের সঙ্গে নিজেদের শেষ ম্যাচে লড়বে ইংলিশরা! ওই ম্যাচেও স্বাগতিকদের হার প্রত্যাশা থাকবে টাইগার ভক্তদের! শেষ দুই ম্যাচে যদি ইংল্যান্ড হেরে গেলে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালে আর খেলা হবে না তাদের!

    ইংল্যান্ড নিজেদের শেষ দুই ম্যাচ হারলেও বাংলাদেশের সামনে বড় বাধা হবে পাকিস্তান! এরই মধ্যে ৮ ম্যাচে ৯ পয়েন্ট অর্জন করেছে তারা। হাতে এক ম্যাচ; বাংলাদেশের বিপক্ষে! ভারতকে (আগামী ২ জুলাই) হারালে বাংলাদেশেরও পয়েন্ট হবে সমান; ৯! ফলে আগামী ৫ জুলাই বাংলাদেশ ও পাকিস্তান নিজেদের শেষ ম্যাচটি হবে কোয়ার্টার ফাইনাল! যে জিতবে সেই চলে যাবে সেমিতে!

    56Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর