1. [email protected] : News room :
অগ্নিকাণ্ডে ভষ্মীভূত শেরপুরের ১৩ দোকান - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

অগ্নিকাণ্ডে ভষ্মীভূত শেরপুরের ১৩ দোকান

  • আপডেটের সময় : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


শেরপুর সদর উপজেলার উপশহর কুসুমহাটি বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ দোকান ভষ্মীভূত হয়েছে। এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেছেন। তারা আরও জানান, সুযোগসন্ধানী দুর্বৃত্তরা আগুন নেভানোর চেষ্টা না করে বেশ কয়েকটি দোকানে লুটপাট চালিয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার ভোর ৫টার দিকে সদর উপজেলার কুসুমহাটি বাজারের একটি প্লাস্টিক ও সুতার দোকানের ভিতর বৈদ্যুতিক খুঁটির থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়লে ওই দোকানের প্লাস্টিক ও সুতা পুড়ে পার্শ্ববর্তী মুদি দোকান, চালের আড়ৎ, কসমেটিকস, পান-সুপারি, সেলুন এবং বিভিন্ন গোডাউনসহ মোট ১৩টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে আগুনের খবর পেয়ে সকাল সাড়ে ৭টায় জেলা শহর থেকে ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন জ্বলছিল এমন সময় কিছু অসাধু মানুষ ঘরগুলো থেকে বিভিন্ন মূল্যবান মালামাল রক্ষা করার কথা বলে হরিলুট চালায় লুটপাট বলে ক্ষতিগ্রস্তরা বলেছেন।

ফায়ার সার্ভিস বিভাগের উপ-পরিচালক জাভেদ হোসেন তারেক জানায়, বৈদ্যুতিক গোলযোগের কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ক্ষয়ক্ষতি নিরূপণ করতে কাজ চলছে। করা হয়নি বলে তিনি জানান।
সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেছেন, সার্বিক বিষয়টি উপজেলা প্রশাসন দেখছে। আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ, পুনর্বাসন ও লুটপাটের বিষয়টি তদন্ত করা হবে।


লালসবুজের কণ্ঠ/মৌ

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর